জাতীয় দলের ক্রিকেটারদের ফিটনেসে খুশি নন ট্রেনারকারওয়ান বাজারে এক ডাবের দাম ১০০ টাকাবিক্ষোভকারীদের সঙ্গে নতুন করে আলোচনায় বসার অঙ্গীকার হংকং প্রশাসকেরযৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী আটকচান্দিনায় কাভার্ডভ্যানকে মাইক্রোর ধাক্কা, নিহত ২
No icon

বেশি দামে টিকিট বিক্রি : হানিফ এস আর ট্রাভেলসকে জরিমানা

কাউন্টারে মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকিট বিক্রির অপরাধে হানিফ ও এস আর ট্রাভেলসসহ পাঁচ পরিবহন কোম্পানিকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- এস আর ট্রাভেলস (মহাখালী ও কল্যাণপুর দুই জায়গায় জরিমানা করা হয়), এস আই পরিবহন, শাহ ফতেহ আলী পরিবহন এবং হানিফ পরিবহন। প্রত্যেক পরিবহন প্রতিষ্ঠানকে ৪০ হাজার করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার রাজধানীর মহাখালী ও কল্যাণপুর বাসস্ট্যান্ডে বিশেষ অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের সহকারী মুহাম্মদ আবদুল জব্বার মণ্ডল ও আফরোজা রহমান।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জাগো নিউজকে বলেন, প্রতিবারই ঈদের আগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে বিভিন্ন পরিবহন কোম্পানি। এতে হয়রানির শিকার হন সাধারণ যাত্রীরা। অধিদফতরের পক্ষ থেকে ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে এজন্য বিশেষ অভিযান চালানো হচ্ছে। অধিদফতরের পক্ষ থেকে দুটি বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে।

তিনি আরও বলের, এক টিকিটের মূল্য তালিকা কাউন্টারে প্রদর্শন করতে হবে। নির্ধারিত মূল্যে টিকিট বিক্রি করতে হবে। ভোক্তা আইন যথাযথ পরিপালন করতে হবে। যারা এসব বিষয় মানছেন না তাদের আমরা জরিমানা করছি। এরই অংশ হিসেবে আজকে মহাখালী ও কল্যাণপুর বাসস্ট্যান্ডে অবস্থিত পাঁচ বাস কোম্পানিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাজার অভিযানে সার্বিক সহযোগিতা করে দারুস সালাম, তেজগাঁও থানা পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ (এপিবিএন) ও ১১ এর সদস্যরা।