সেন্টমার্টিনে গিয়ে দুই শতাধিক পর্যটক আটকাআফগানিস্তানে মসজিদে বিমান হামলায় নিহত ১২নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার‘তীব্র বাতাসে’ বাংলাদেশের দিকে নিম্নচাপ, মোংলা থেকে ৫৬০ কিমি দূরেদুর্ঘটনা রোধে চালকদের ‘ডোপ’ টেস্ট করাতে বললেন প্রধানমন্ত্রী
No icon

আমির খানের মেয়ের বিরুদ্ধে ইসলাম অবমাননার অভিযোগ

বলিউড সুপারস্টার আমির খান সম্প্রতি সমালোচিত হয়েছেন তুরস্কে শুটিং করতে গিয়ে। সেখানে তিনি যান তার অভিনীত নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’র শুটিং করতে। সে পর্যন্ত ঠিকই ছিলো। কিন্তু তুরস্কে গিয়ে দেশটির প্রেসিডেন্ট রেসিপ তায়্যিপ এরদোগানের স্ত্রীর সঙ্গে দেখা করেছেন আমির খান। তাদের সাক্ষাতের ছবি ভাইরাল হয়েছিলো নেটজগতে। ভারতের শত্রু রাষ্ট্র তুরস্কের রাষ্ট্রপ্রধানের স্ত্রীর সঙ্গে প্রিয় অভিনেতা আমির খানের সাক্ষাৎ মেনে নিতে পারেননি অনেক কট্টরপন্থি ভারতীয়। তারা তাই ক্ষোভ প্রকাশ করেছিলেন আমিরের বিরুদ্ধে। এবার সমালোচনার মুখে পড়লেন এ অভিনেতার মেয়ে ইরা। তার বিরুদ্ধে উঠেছে ইসলাম অবমাননার অভিযোগ। আমির এবং তার প্রথম পক্ষের স্ত্রী রীণা দত্তর মেয়ে ইরা। সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় তিনি। নানা ধরনের এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন। কখনও নাট্য নির্দেশনা দেন, কখনও ফ্যাশনেবল পোশাক পরে ক্যামেরার সামনে পোজ দেন। ট্যাটু তৈরি করতেও শিখছেন ইরা কারণ ট্যাটু আঁকা তিনি খুব পছন্দ করেন।

প্রথম ট্যাটু তিনি নিজে প্রশিক্ষকের হাতেই এঁকেছিলেন। তার ছবি ও ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন আমির কন্যা। ক্যাপশনে লিখেছিলেন ট্যাটু আঁকার শিল্পকে বিকল্প পেশা হিসেবে বেছে নেবেন বলে ভাবছেন।

ইরার আপলোড করা এই ছবি এবং ভিডিও দেখেই ক্ষেপেছেন কট্টরপন্থিরা। তারা দাবি করছেন এই ট্যাটু এঁকে ইসলামকে অবমানা করেছেন ইরা। পোস্ট করা ছবির নিচে তাহিতা সারাসমি নামে একজন লিখেছেন, ‘প্রার্থনা করেছেন? জানেন না আল্লাহ ট্যাটু অপছন্দ করেন।’

তনভির মাহমুদ নামের আরেকজন আবার লিখেছেন, ‘আপনি কেমন মুসলিম? ইসলামে ট্যাটু হারাম, জানেন না?’

এমন আরও অনেক মন্তব্য করা হয়েছে ইরার আপলোড করা ছবি ও ভিডিওর কমেন্টে। অবশ্য ভারচুয়াল জগতের অনেকে আবার আমির খানের মেয়ের পাশে দাঁড়িয়েছেন। তাকে নিজের ইচ্ছে অনুযায়ী বাঁচার এবং কাউকে জবাবদিহি না করার পরামর্শ দিয়েছেন তারা।