তিনদিনেও রিমান্ডে নেয়া যায়নি প্রদীপ-লিয়াকতকেএবার রেডিওতে প্রাথমিকের পাঠদান সম্প্রচারএ মৌসুমে আর বন্যা হবে নাহাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রীওসি প্রদীপ ও তার স্ত্রীর সম্পদের অনুসন্ধানে দুদক
No icon

টলিপাড়ায় করোনা, সপরিবার কোভিড আক্রান্ত অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়

হলি-বলি পেরিয়ে এ বার করোনা হানা দিল টলিপাড়াতেও। কোভিডে আক্রান্ত হলেন অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়। আপাতত বাড়িতেই পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তাঁর সঙ্গেই তাঁর স্ত্রী ও মেয়েও এই রোগে আক্রান্ত।

ধারাবাহিক ‘কোড়াপাখি’-তে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছিলেন তিনি। লকডাউন উত্তর শুটিং পর্বে শুটিংও করেছেন সুরজিৎ। এ দিন ফেসবুকে অভিনেতার মেয়ে একটি পোস্টে বাবার করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়ে লেখেন, “আমার এবং আমার বাবা-মা তিন জনেরই কোভিড টেস্ট আজ পজিটিভ এসেছে। তিন মাস গৃহবন্দি থাকার পর এ জিনিস কী করে সম্ভব তা আমার জানা নেই। তিন মাস বাড়িতে বন্দি থাকার পর অর্থাভাব হওয়ায় যে খানিক বাধ্য হয়েই সুরজিৎকে শুটে যেতে হয়েছিল সে কথা উল্লেখ করেই মেয়ে দেবপ্রিয়া আরও লেখেন, “আমাদের যতটুকু তথ্য দেওয়া হয়েছিল তাতে আমরা জানতাম টলিপাড়া সম্পূর্ণরূপে স্যানিটাইজড রয়েছে। হয়তো অন্য কোনও ভাবে সংক্রমিত হয়েছে বাবা। অনেকে বলছে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। বোধ হয় আমরাই ছিলাম গোষ্ঠী সংক্রমণের প্রথম তিন বলি। দিন কয়েক আগেই হঠাৎই জ্বর আসে সুরজিতের স্ত্রীর। এর কিছু দিন পরেই গলা ব্যথা শুরু হয় অভিনেতার। এর পরেই তাঁরা সপরিবার টেস্ট করালে রিপোর্ট পজিটিভ আসে। সুরজিতের স্ত্রীর জ্বর এখনও কমেনি। তাঁর মেয়ের পোস্ট থেকেই জানা গিয়েছে, ইতিমধ্যেই স্বাস্থ্য দফতরের কাছে খবর গিয়েছে। আপাতত ঘরের বাইরে পা রাখছেন না তাঁরা। যদিও পুরনো দিনের বাড়ি হওয়ায় এবং জায়গার অভাব থাকায় একটি ঘরেই আছেন ওঁরা তিন জন। তবে শারীরিক অবস্থার অবনতি ঘটলে কী করবেন, কোথায় যাবেন তা নিয়ে বেশ চিন্তিত অভিনেতার মেয়ে।

এ বার প্রশ্ন হল, তবে কি বন্ধ হয়ে যাবে ‘কোড়া পাখি’ ধারাবাহিকের শুটিং? এ প্রসঙ্গে ধারবাহিকের প্রযোজক, লেখক এবং ম্যাজিক মোমেন্টসের অন্যতম কর্ণধার লীনা গঙ্গোপাধ্যায় আনন্দবাজার ডিজিটালকে জানান, “দশ দিন আগে শেষ শুটিং করে গিয়েছে সুরজিৎ। গাইডলাইন অনুযায়ী যদি কোনও অভিনেতা শুটিং চলাকালীন কোভিড আক্রান্ত হন তবে তিন দিন শুটিং বন্ধ রেখে ফ্লোর স্যানিটাইজ করা হবে। এ ক্ষেত্রে যেহেতু দশ দিন আগে সুরজিৎ ফ্লোরে এসেছে তাই সেই নিয়ম কার্যকরী নয়। আগের মতোই শুটিং হবে ধারাবাহিকটির।