ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮ঢাকায় ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ডবৃষ্টির পর আগামী সপ্তাহে আবার তাপপ্রবাহের শঙ্কানারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা আজদেশের ৮ বিভাগে হতে পারে টানা বৃষ্টি
No icon

পেছালো ডেন্টালের ভর্তি পরীক্ষা

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার (৭ জুন) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. একেএম আহসান হাবিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ জুন পূর্বনির্ধারিত সময়ে হচ্ছে না ২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের পরীক্ষা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোভিড-১৯ মহামারী এর বাস্তবতায় বিডিএস ভর্তি পরীক্ষা স্থগিত করা হলো। ভর্তি পরীক্ষার দিনক্ষণ পরবর্তিতে মোবাইল এসএমএস ও বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। এবার ভর্তি পরীক্ষায় সরকারি ডেন্টাল কলেজে প্রতি আসনে ৯৭ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। দেশের সবগুলো সরকারি ডেন্টাল কলেজে আসন রয়েছে ৫৪৫টি। এর বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৫৩ হাজার ৪ জন। ফলে প্রতিটি আসনের বিপরীতে ৯৭.২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।