তিনদিনেও রিমান্ডে নেয়া যায়নি প্রদীপ-লিয়াকতকেএবার রেডিওতে প্রাথমিকের পাঠদান সম্প্রচারএ মৌসুমে আর বন্যা হবে নাহাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রীওসি প্রদীপ ও তার স্ত্রীর সম্পদের অনুসন্ধানে দুদক
No icon

বিশেষ বিসিএসে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ

করোনাভাইরাস সংকট মোকাবেলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।সোমবার (২৭ জুলাই) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন এ তথ্য জানান।তিনি বলেন, নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ করা হবে। এজন্য বিসিএস বিধি সংশোধন করতে হবে। এ নিয়ে কাজ চলছে।কবে নাগাদ নতুন বিসিএসের বিজ্ঞপ্তি আসবে- জানতে চাইলে পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, জনপ্রশাসন থেকে সংশোধিত বিধি জারি ও চিকিৎসক সংকট মোকাবেলার জন্য হওয়ায় আশা করা যায় বেশি সময় লাগবে না।পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, ২০১৮ সালে যখন চিকিৎসক নিয়োগের জন্য স্পেশাল বিসিএস নেওয়া হয়, তখনও বিধি সংশোধন করতে হয়েছে।

বিশেষ বিসিএসের জন্য ২০১৪ সালে বিসিএস বিধিমালা সংশোধন করতে হবে বলে জানান পরীক্ষা নিয়ন্ত্রক নেছার উদ্দিন।করোনা পরিস্থিতে চিকিৎসকের জরুরি সংকট মোকাবেলায় গত ৩০ এপ্রিল ২ হাজার চিকিৎসককে সাময়িকভাবে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি। ওই দিন সিনিয়র স্টাফ নার্স পদে পাঁচ হাজার ৫৪ জনও নিয়োগের সুপারিশ করে কমিশন। দুই হাজার চিকিৎসককে নিয়োগ দিয়ে গত ১০ মে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য অধিদপ্তর।৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষা, ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে পিএসসির সুপারিশ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে তাদের নিয়োগ দেওয়া হয়।এরপরও চিকিৎসকের সংকট থাকায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের চাহিদার পরিপ্রেক্ষিতে নতুন বিসিএসের মাধ্যমে চিকিৎসক নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানায় পিএসসি।