যুক্তরাজ্যে যাচ্ছে সীতাকুণ্ডের লিচুগাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি১১ বছর পর আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশ দুপুরের মধ্যে ঝড়ের আভাস৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরা
No icon

লোকসানে ওয়ালটন

আগের বছর বড় মুনাফা করা ওয়ালটন চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের ব্যবসায় লোকসান করেছে। সেই সঙ্গে কমেছে সম্পদের পরিমাণ। পুঁজিবাজারে তালিকাভুক্তির পর এবারই প্রথম কোম্পানিটি লোকসানের মধ্যে পড়লো।কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার (৭ নভেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে ওয়ালটনের লোকসান করার তথ্য প্রকাশ করা হয়েছে।ডিএসই জানিয়েছে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (২০২২ সালের জুলাই থেকে সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৯ টাকা ২৮ পয়সা।

লোকসানের পাশাপাশি কোম্পানিটির সম্পদমূল্যও নেতিবাচক প্রভাব পড়েছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২১৪ টাকা ৭৫ পয়সা, যা চলতি বছরের জুন শেষে ছিল ২৩১ টাকা ৩৪ পয়সা। অর্থাৎ তিন মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য কমেছে ১৬ টাকা ৫৯ পয়সা।এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৩৬ টাকা ৪৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৩৩ পয়সা।