যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে পুলিশসহ নিহত ৬জাবি ভিসির বিরুদ্ধে ২২৪ পৃষ্ঠার ‘দুর্নীতির খতিয়ান’ প্রকাশজানুয়ারি শেষে দুই সিটিতে ভোটের পরিকল্পনা‘খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ দিচ্ছে বিএসএমএমইউ’রোহিঙ্গা গণহত্যার ১ম দিনের শুনানি শেষ, যা জানানো হলো আদালতকে
No icon

মাওনা চৌরাস্তায় মহাসড়ক অবরোধ, বিপাকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

কার্যকর হওয়া নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে গাজীপুরের শ্রীপুর উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করেছেন পরিবহন শ্রমিকরা। এতে চরম বিপাকে পড়েছেন ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল ৮টা থেকে এ অবরোধ শুরু করেন পরিবহন শ্রমিকরা। অবরোধে সড়কে আটকে আছেন অনেক ভর্তিচ্ছু শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থী আয়েশা আক্তার মাহিন। তিনি ভোরে গাজীপুরের টঙ্গী থেকে রওনা হয়েছেন। অবরোধের ব্যাপারে আগে থেকে কোনো কিছুই জানা ছিল না তার। বাবার সঙ্গে ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের উদ্দেশ্যে রওনা হয়ে এখন মাওনা চৌরাস্তার অবরোধে আটকে আছেন। ভর্তি পরীক্ষা বেলা ১১টায় শুরু হওয়ার কথা।

অবরোধে আটকে আছেন ওই বিশ্ববিদ্যালয়গামী অনেক শিক্ষার্থী। ত্রিশালের ওই বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রাজধানী ঢাকা থেকে চার বন্ধুকে নিয়ে রওনা দিয়েছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী আসিফ। তারাও আটকে আছেন অবরোধে।

মাওনা হাইওয়ে থানা পুলিশের এসআই আইয়ুব আলী জানান, শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার কথা বিবেচনা করে শ্রমিকদের সঙ্গে একাধিকবার আলোচনা হয়েছে। শ্রমিকরা একটি বাস ছেড়েও দিয়েছেন। বাকি শিক্ষার্থীদের কথা বিবেচনায় শিক্ষার্থীবাহী আরেকটি বাস ছেড়ে দেয়ার চেষ্টা চলছে।