২৮ অক্টোবরের পর নয়াপল্টনে আজ প্রথম সমাবেশ করবে বিএনপিদেশের ৬ বিভাগে ভারী বৃষ্টিপাতের আভাসআবারও রাজপথে আ’লীগ বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিএইচএসসি ও সমমান পরীক্ষা শুরু রোববারসরকারি চাকরিতে কোটা নিয়ে ফের বিতর্ক
No icon

অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রী

পিস্তল উঁচিয়ে হত্যার হুমকি ও অবৈধভাবে জমি দখলের মিথ্যা অভিযোগের প্রতিবাদে কুড়িগ্রামের রৌমারীতে সংবাদ সম্মেলন করেছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।মঙ্গলবার (২৫ জুন) বিকেলে রৌমারী উপজেলা শহরের নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় সাবেক প্রতিমন্ত্রীর স্ত্রী সুরাইয়া সুলতানা ও ছেলে সাফায়াত জাকিরসহ  গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, বিভিন্ন গণমাধ্যমে আমাকে নিয়ে একটি মিথ্যা সংবাদ দৃষ্টিগোচর হয়েছে। এই সংবাদ প্রকাশিত হওয়ায় আমার এবং আমার দলের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট হয়েছে। জমির দলিলপত্রসহ সবকিছু থাকার পরও এমন মিথ্যা সংবাদ দিয়ে আমাকে বার বার হেয় প্রতিপন্ন করা হয়েছে।সংবাদ সম্মেলনে তিনি জানান, প্রতিবেশীদের চলাচলের জন্য বাড়ির পাশে আমার থেকে রাস্তা দিয়েছি। সেই রাস্তা থেকে মাটি কেটে নিয়ে যাওয়ার সময় বাধা দিলে কথা কাটাকাটি হয়। পরে পুলিশ এসে রাস্তা নির্মাণের অনুমতি দেয়। পরে জানতে পারি আমার নামে থানায় অভিযোগসহ বিভিন্ন গণমাধ্যমে ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়েছে।

সোমবার (২৪ জুন) জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে পিস্তল দেখিয়ে গুলি পিস্তল দেখিয়ে গুলি করার হুমকি প্রদানের অভিযোগ এনে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও তার স্ত্রী-সন্তানের নামে রৌমারী থানায় অভিযোগ দায়ের করেন প্রতিবেশী আনোয়ার হোসেন।আনোয়ার হোসেন অভিযোগে উল্লেখ করেন, তার পৈত্রিক সূত্রে পাওয়া ৪৫ শতক জমি জোরপূর্বক দখল করে নেন মো. জাকির হোসেন। পরবর্তীতে উক্ত দখল করা জমিসহ পার্শ্ববর্তী জমিতে জোরপূর্বক মাটি ভরাট করার সময় বাধা দিলে জাকির হোসেন, তার স্ত্রী মোছা. সুরাইয়া সুলতানা ও সন্তান মো. সাফায়াত জাকির মারপিট করতে উদ্যত হন। এক পর্যায়ে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন পিস্তল দেখিয়ে গুলি করার হুমকি প্রদান করেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।