হজের বিমান ভাড়া ১০ হাজার টাকা কমলইমরান খান ৫ বছর পূর্ণ করতে পারবে না: জারদারিলাকসামে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ২আরও ছয় মামলায় গ্রেফতার সোহেল, একটিতে রিমান্ডেহঠাৎ রাজনীতিতে আসা প্রসঙ্গে মুখ খুললেন নায়িকা মৌসুমী
No icon

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ এর প্রি-বুকিং শুরু

স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এসেছে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন ওয়াই নাইন ২০১৯ সংস্করণ।গত ২৫ অক্টোবর ২০১৮ থেকে গ্রাহকরা এন্ট্রি লেভেলের এই ফ্লাগশিপ ফোনটি প্রি বুকিং দিতে পারছেন আগ্রহীরা। অগ্রিম বুকিং দেওয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন আকর্ষণীয় গিফট বক্স। গ্রাহকগণ হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ অগ্রিম বুকিং দিতে পারবেন ২ নভেম্বর ২০১৮ পর্যন্ত। হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ স্মার্টফোনটির প্রি বুকিং পার্টনার পিকাবো ডটকম। দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধার নতুন ফোনটিতে নচসহ ৬.৫ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে থাকবে,যা হুয়াওয়ের সবচেয়ে বড় ডিসপ্লে বিশিষ্ট মোবাইল ফোন। অপেক্ষাকৃত কম দামে ফোনটিতে ফ্ল্যাগশিপ মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা।

৪ জিবি র‌্যামের সঙ্গে আছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। ৪০০ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। ৪০০০ মি.লি অ্যাম্পিয়ারের ফোনটিতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সুবিধাসহ কিরিন ৭১০ প্রসেসর। এর ফলে ফোনটি আরও অধিক সময় ব্যবহার করার সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

কৃত্রিম বুদ্ধিমত্তাসহ কিরিন অক্টাকোর চিপবিশিষ্ট নতুন ফোনটি গেমিংসহ অন্যান্য ফিচারে দ্রুতগতির নিশ্চয়তা দিবে বলে জানিয়েছে কোম্পানিটি। হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশ জানায়,থ্রিডি কার্ভড বা বাকানো ডিজাইনের বডির মোবাইলটিতে ডিসপ্লের রেজুলেশন ১০৮০ বাই ২৩৪০ মেগাপিক্সেল। রঙ বৈচিত্র্যের অনুপাত ১৫০০:১।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ওরিওর ৮.১ সংস্করন এবং ইউজার ইন্টারফেস ইএমইউআই ৮.২। চার ক্যামেরার ফোনটির পেছনে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সামনে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) ক্যান্টি ডিরেক্টর ক্যালভিন ইয়ং বলেন,আমাদের গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা পাবে হুয়াওয়ের নতুন এ ফোনটিতে। সব শ্রেনীর ব্যবহারকারীদের কথা চিন্তা করেই ওয়াই সিরিজের নতুন এ ফোনটি তৈরি করা হয়েছে। আশা করি হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ গ্রাহকদের প্রত্যাশাকে পূরণ করতে পারবে।

৩ নভেম্বর থেকে দেশজুড়ে ৬৪ জেলায় হুয়াওয়ের সকল ব্র্যান্ডশপে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ সংস্করণ পাওয়া যাবে। ফোনটির দাম ২২,৯৯০ টাকা।