৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরাসৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টিদেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
No icon

মেসিদের বিশ্বজয়ে আনন্দের রোশনি

স্লোগান, হৈহুল্লোড় আর চিৎকার। বাঁশি, ভুভুজেলার ধ্বনি। রাতের আকাশে আতশবাজির রোশনি। নীল-আকাশিদের বিশ্বজয়ে গত রাতে ঢাকা নগরী মেতে ওঠে এমন বাঁধভাঙা উচ্ছ্বাসে।এর আগে আর্জেন্টিনা ও ফ্রান্সের সমর্থকরা বিশ্বকাপ জয়ের আশা নিয়ে রাজধানীর মোড়ে মোড়ে বড় পর্দায় খেলা উপভোগ করেন। অবশেষে টাইব্রেকারে আর্জেন্টিনার জয়ে রাজধানীর মগবাজার থেকে মালিবাগ, শান্তিনগর থেকে কাকরাইল ও পুরান ঢাকায় উল্লাসে ফেটে পড়েন সমর্থকরা।সাদা-নীলের জার্সি, পতাকা, বাঁশি, ফানুস আর আতশবাজির দখলে ছিল গোটা নগরী। শিশু-কিশোর, বৃদ্ধ, নারী-পুরুষ, রিকশাওয়ালা থেকে বিত্তশালী সবাই চ্যাম্পিয়নদের মিছিলে স্লোগান ধরে। কাঁধে কাঁধ মিলিয়ে উদযাপন করেন বিজয়োল্লাস। মিছিল-শোডাউনে তাঁরা আনন্দে হন আত্মহারা।এদিকে মেসিদের ইতিহাস জয়ে বিশ্ববিদ্যালয়ের টিএসসি, হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠ, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর, রাজু ভাস্কর্যসহ বিভিন্ন হল প্রাঙ্গণে উল্লাসে মাতেন শিক্ষার্থীসহ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা ফুটবলপ্রেমীরা।

ভিকারুননিসার শিক্ষার্থী তানহা মেসি বাহিনীর সমর্থক। সে ভুভুজেলা নিয়ে চলে আসেন বেইলি রোডে। উদযাপনের এ সড়কে মেসি বাহিনীরা তাঁদের দলের লম্বা পতাকা নিয়ে নেমে পড়েন।উৎসবে যোগ দেওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামিম জানান, মেসি অসাধারণ, মেসিই সেরা। অপূর্ণতা ছিল শুধু সোনালি বিশ্বকাপে। সেই স্বপ্নটিও আজ পূরণ হয়েছে।পুরান ঢাকার বাসিন্দা জানে আলম সুমন বলেন, এত সুন্দর খেলা জীবনে আর কখনও দেখিনি। মেসির হাতেই এলো সোনালি কাপ। রিকশাচালক আজাদুল ইসলামের মতে, ফুটবলের জাদুর খেলায় সব সময় আর্জেন্টিনা এগিয়ে। বিশ্বকাপ পাওয়ায় আমরা বেশিই খুশি।গ্রেটেস্ট শো অন আর্থ উপভোগ করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের সঙ্গে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ক্যাম্পাসে আসেন নানা শ্রেণি-পেশার মানুষ। মা-বাবার সঙ্গে আসে শিশুরাও। তাদের অনেকের গায়ে আর্জেন্টিনার জার্সি ছিল।বিজয় একাত্তর হলের শিক্ষার্থী জিএম হিরক   বলেন, জাস্ট অ্যা সুপার ন্যাচারাল ম্যাচ। যে খেল মেসিরা দেখিয়েছেন, জীবন ধন্য হয়ে গেল। ২০১৪ সালের কষ্ট ধুয়ে-মুছে গেছে।স্বপ্ন সত্যি হওয়ার আনন্দে মাতোয়ারা আর্জেন্টিনার আরেক সমর্থক শাহরিয়ার খান সাদ। তিনি বলেন, খেলাজুড়েই ছিল উত্তেজনায় ভরপুর। ২০১৪ সালে ফাইনালে উঠেও কাপ না পাওয়ার দুঃখ আজ মুছল। খুব করে চেয়েছি মেসি একটি কাপ জিতুক। মেসি তোমাকে ভালোবাসি।