দেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলবিএনপির আরও চার নেতাকে বহিষ্কারবিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা রাস্তা থেকে ছিটকে পড়ল রিলাক্স পরিবহনের বাস, নিহত ৫ আহত ১৫
No icon

পাক বোর্ডের প্রধানের পদ থেকে অপসারিত হতে পারে রামিজ় রাজা

পাক বোর্ডের প্রধানের পদ থেকে অপসারিত হতে পারেন বার বার ভারতের সমালোচনা করা রামিজ়, ইমরান প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি চেয়ারম্যান হন রামিজ়। আবার দায়িত্বে আসতে পারেন নাজম। সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে রামিজ় রাজাকে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে বাবর আজ়মদের ব্যর্থতার পর রামিজ়কে অপসারণের দাবি উঠেছে পাকিস্তানে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। যদিও বোর্ড সূত্রেই খবর, দল গঠনে রামিজ়ের হস্তক্ষেপে ক্ষুব্ধ কর্তাদের একাংশ। দেশের মাটিতে টেস্ট উইকেটের মান নিয়েও অসন্তোষ তৈরি হয়েছে। পাকিস্তানের ক্ষুব্ধ ক্রিকেট কর্তারা রামিজ়ের অপসারণ চাইছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক প্রাক্তন সদস্য বলেছেন, অবশ্যই কিছু একটা হচ্ছে। জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি লাহৌরে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে একটি অনুষ্ঠানে গিয়ে দেখা করেছেন নাজম শেঠি। রামিজ়ের জায়গায় তাঁকে আনা হতে পারে পিসিবির দায়িত্বে। উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বরে রামিজ়কে পিসিবি চেয়ারম্যান করেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই রামিজ়ের অপসারণ নিয়ে জল্পনা শুরু হয়। রামিজ়ের আগে নাজমই ছিলেন পিসিবি চেয়ারম্যান। ইমরান ক্ষমতায় আসার পর তিনি ইস্তফা দিয়েছিলেন।
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং জ়িম্বাবোয়ের কাছে বাবরদের হারের পরই রামিজ়ের অপসারণের দাবি ওঠে। শেষ পর্যন্ত পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠায় কিছু দিন চুপচাপ ছিলেন রামিজ়ের সমালোচকরা। ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে বাবরদের ব্যর্থতায় আবার সুর চড়িয়েছেন তাঁরা। দলের ব্যর্থতার জন্য পিসিবি চেয়ারম্যানের ভূমিকাকে দুষছেন তাঁরা। তোলা হচ্ছে নিম্নমানের টেস্ট উইকেটের প্রসঙ্গে। সমালোচকদের দাবি, পিসিবি চেয়ারম্যান হিসাবে পাকিস্তান ক্রিকেটের কোনও উন্নতি করতে পারেননি রামিজ়।