৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরাসৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টিদেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
No icon

বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে দেখা যাবে নোরা ফতেহিকে

কারা থাকছেন বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে? কখন, কোথায় দেখবেন সমাপ্তি অনুষ্ঠান? ফুটবল বিশ্বকাপের সমাপ্তি উপলক্ষে ছোট এবং আকর্ষণীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিনোদন জগতের একাধিক খ্যাতনামীকে দেখা যাবে অনুষ্ঠানে। থাকছে ভারতের ছোঁয়াও। বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে দেখা যাবে নোরা ফতেহিকে, আর্জেন্টিনা বনাম ফ্রান্স ফাইনালের আগেই হবে ফুটবল বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান। এক মাসের ফুটবল যজ্ঞ শেষ হবে আনুষ্ঠানিক ভাবে। উদ্বোধনী অনুষ্ঠানের মতো সমাপ্তি অনুষ্ঠানেও ফুটবলপ্রেমীদের চমকে দিতে প্রস্তুত কাতার বিশ্বকাপের আয়োজকরা।
সমাপ্তি অনুষ্ঠানের জন্য শনিবার থেকে সাজানো হয়েছে লুসাইল স্টেডিয়াম। বিশ্বকাপ ফাইনালের ঠিক দেড় ঘণ্টা বা ৯০ মিনিট আগে শুরু হবে সমাপ্তি অনুষ্ঠান। স্থানীয় সময় সন্ধে ৬টা। ভারতীয় সময় অনুযায়ী সন্ধে ৭টা। দীর্ঘ নয়, সংক্ষিপ্ত অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে। মাত্র ১৫ মিনিটের অনুষ্ঠানেই ফুটবল বিশ্বকে তাক লাগিয়ে দিতে চান আয়োজকরা। স্থানীয় সময় বিকেল ৪.৩০টের মধ্যে সবাইকে আসন গ্রহণ করতে বলা হয়েছে।

ছোট অনুষ্ঠান হলেও বিনোদন জগতের একাধিক তারকাকে দেখা যাবে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে। তাঁদের মধ্যে অন্যতম বলিউড অভিনেত্রী নোরা ফতেহি। আ নাইট টু রিমেম্বার নামে একটি গানের সংকলন চলবে, যেখানে এই বিশ্বকাপের স্মরণীয় মুহূর্তগুলি ভিডিয়োর সাহায্যে দেখানো হবে। বিশ্বকাপের আর একটি গান আর্বো গাইবেন ওজুনা এবং গিমস। প্রথম এবং শেষ গানের মাঝে বিশ্বকাপের থিম সং হায়া হায়া গাইবেন আমেরিকার গায়ক ডেভিডো এবং আইশা। নোরা দুদিন আগেই কাতার পৌঁছে গিয়েছেন সমাপ্তি অনুষ্ঠানের জন্য।

ভারতীয়দের জন্য আসল চমক থাকছে এর পরেই। তিন জনের সঙ্গে মঞ্চে কোমর দোলাতে দেখা যাবে নোরাকে। তাঁর সঙ্গী হবেন বালকিস, রহমা রিয়াদ এবং মানাল। লাইট দ্য স্কাই গানের সঙ্গে নাচবেন তাঁরা।
সমাপ্তি অনুষ্ঠান সরাসরি দেখতে পাবেন ভারতীয়রা। স্পোর্টস ১৮ এবং স্পোর্টস ১৮ এইটডি চ্যানেল বিশ্বকাপের খেলাগুলি সরাসরি সম্প্রচার করছে। এই দুই চ্যানেলেই সন্ধে ৭টা থেকে সম্প্রচারিত হবে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান। জিও সিনেমার মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইটেও সমাপ্তি অনুষ্ঠান সরাসরি দেখতে পাবেন আগ্রহীরা।