তানজানিয়ায় ভারী বৃষ্টি-ভূমিধসে নিহত ১৫৫মাসের শুরুতে বৃষ্টির আভাস, গরম কমা নিয়ে সংশয়ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি
No icon

ইরানকে বিদায় করে নকআউটে যুক্তরাষ্ট্র

ক্রিকেটে ভারত-পাকিস্তান অর্থকরী ম্যাচ। দুই দলের রাজনৈতিক সংকট থাকায় দ্বিপাক্ষিক ম্যাচ না হওয়ায় ইভেন্ট আসলেই আইসিসি ওই দুই দলকে মুখোমুখি দাঁড় করায়।যুক্তরাষ্ট্র-ইরানের কূটনৈতিক সম্পন্ন এতোটাই শত্রুতার যে, ফিফা তাদের মুখোমুখি দাঁড় করালেও ম্যাচ বয়কট হতো! পূর্বে বিশ্বকাপ বয়কটের রেকর্ড আছে ইরানের! কিন্তু ফুটবল বিশ্বকাপে যে প্রতিপক্ষ নির্ধারণ হয় লটারিতে।মঙ্গলবার রাতে কাতারের বিশ্বকাপে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওই দুল দলের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। যেখানে ইরান ম্যাচটি ড্র করলেই শেষ ষোলোয় টিকিট পেত। যুক্তরাষ্ট্রকে জিততেই হতো।ক্যাপ্টেন আমেরিকা ক্রিস্টিয়ান পুলিসিকে ১-০ গোলের জয়ে মার্কিনরা নকআউটে চলে গেছে। ওয়েলসকে হারিয়ে চমক দেওয়া ইরান আসর থেকে নিয়েছে বিদায়।

প্রথমার্ধে ৩৮ মিনিটে গোলের দেখা পায় মার্কিনরা। জয় ভিন্ন উপায় নেই দেখে শুরু থেকেই আক্রমণ তুলতে থাকে যুক্তরাষ্ট্র। তরুণ দলটি চতুর্থ শটে প্রথম গোলের দেখা পায়।পুরোপুরি রক্ষণে চলে যাওয়া ইরান পিছিয়ে পড়েও আক্রমণে ওঠার তেমন সুযোগ পায়নি। দ্বিতীয়ার্ধে অবশ্য যুক্তরাষ্ট্রও শুরুর মতো আক্রমণ করতে পারেনি। ইরানের সামনে ওয়েলস ম্যাচের মতো যেকোন সময় চমক দেওয়ার সুযোগ ছিল। কিন্তু তারা তা পারেনি। শেষ ষোলোয় যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের।