দেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলবিএনপির আরও চার নেতাকে বহিষ্কারবিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা রাস্তা থেকে ছিটকে পড়ল রিলাক্স পরিবহনের বাস, নিহত ৫ আহত ১৫
No icon

বৃষ্টির বাঁধায় কমলো ওভার, ব্যাটিংয়ে বাংলাদেশ

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে পড়লো বৃষ্টির বাগড়া। যে কারণে নির্ধারিত সময়ের প্রায় ৪ ঘণ্টা পর শুরু হচ্ছে খেলা। ওভারও কমানো হয়েছে ২৩টি। ফলে খেলা হবে ইনিংসপ্রতি ২৭ ওভার করে।স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে টস হেরেছে বাংলাদেশ দল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কিউইরা। ফলে আগে ব্যাট করতে নামবে নিগার সুলতানা জ্যোতির দল।শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩২ রানে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। তার আগেরদিন আসরের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে মাত্র ৩ রানে হেরেছে নিউজিল্যান্ড।

এই প্রথম ওয়ানডে ফরম্যাটে মুখোমুখি হলো বাংলাদেশ ও নিউজিল্যান্ডের নারী দল। বৃষ্টিতে ওভার কমানো ম্যাচটিতে দুইজন বোলার সর্বোচ্চ ৬ ওভার করতে পারবেন, তিনজন বোলার পাবেন ৫ ওভার করে।বাংলাদেশ একাদশ:শামিমা সুলতানা, ফারজানা হক, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক, অধিনায়ক), রুমানা আহমেদ, সোবহানা মোস্তারি, লতা মন্ডল, সালমা খাতুন, রিতু মনি, জাহানারা আলম, নাহিদা আক্তার ও ফারিহা তৃষ্ণা।নিউজিল্যান্ড একাদশ:সুজি বেটস, সোফি ডিভাইন (অধিনায়ক), এমেরিয়া কার, এমি সাদারওয়েট, লিয়া তাহুহু, ম্যাডি গ্রিন, ফ্রান্সেস ম্যাকে, ক্যাটি মার্টিন (উইকেটরক্ষক), হেইলি ইয়ানসেন, জেস কার ও হান্না রো।