দেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলবিএনপির আরও চার নেতাকে বহিষ্কারবিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা রাস্তা থেকে ছিটকে পড়ল রিলাক্স পরিবহনের বাস, নিহত ৫ আহত ১৫
No icon

পরাজয়ে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

শেষ টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে সুবিধা করতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা। টপ অর্ডার ব্যর্থতার দিনে প্রথমে ব্যাট করে মাত্র ১১৫ রান সংগ্রহ করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে জিতেছে আফগানিস্তান। এর ফলে ১-১ এ সিরিজ ড্র হয়েছে।এর আগে কখনো আফগানদের বিপক্ষে সিরিজ জেতেনি বাংলাদেশ। তবে আজ সুযোগ পেয়েও হাতছাড়া করল মাহমুদুল্লাহ রিয়াদের দল।এদিন ব্যর্থ ছিল বাংলাদেশের টপ অর্ডার। মিডল অর্ডারে মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমের ব্যাটে কিছুটা স্বস্তি পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান তুলে বাংলাদেশ।শনিবার মিরপুরে টস জিতে ব্যাটিং করতে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে গেছেন মুনিম শাহরিয়ার। এই তরুণ ওপেনার ১০ বল খেলে করেছেন ৪ রান। তিনে নেমে ভালো শুরুর আভাস দেন লিটন দাস। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ১০ বল খেলে আনলাকি থার্টিনে কাটা পড়েছেন এই অভিজ্ঞ ব্যাটার। তার ইনিংসে একটি ছয়ের মার ছিল।আরেক ওপেনার নাঈম শেখ এদিনও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। শুরুতে রশিদ খানের বলে একবার আম্পায়র আউট দেওয়ার পরও রিভিইউ নিয়ে বেঁচে যান। শেষ পর্যন্ত ১৯ বলে ১৩ রান করে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরেছেন নাঈম। যেখানে ৬৮.৪২ স্ট্রাইকরেটে ব্যাটিং করেছেন এই ওপেনার।

চারে নামা সাকিব আল হাসানও এদিন ব্যর্থ হয়েছেন। ১৫ বলে ৯ রান করে এই অলরাউন্ডার ফিরেছেন আজমতউল্লাহ ওমরজাইয়ের বলে। ৫০ পেরোনোর আগেই চার টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।এরপর মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদ মিলে হাল ধরেন। এই দুই অভিজ্ঞের ব্যাটে ভর করে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ।শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ। তবে ইনিংস বড় করতে পারেননি। ১৪ বলে ২১ রান করে ফিরেছেন বাংলাদেশের অধিনায়ক। আর মুশফিকুর রহিম সাজঘরে ফিরেছেন ২৫ বলে ৩০ রান করে। শেষ দিকে আফিফ হোসেন-মেহেদি হাসানরাও ব্যর্থ হলে ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান তোলে বাংলাদেশ।