দেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দলবিএনপির আরও চার নেতাকে বহিষ্কারবিশ্বকাপে বাংলাদেশের দুই প্রস্তুতি ম্যাচের সূচি ঘোষণা রাস্তা থেকে ছিটকে পড়ল রিলাক্স পরিবহনের বাস, নিহত ৫ আহত ১৫
No icon

গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

চলমান স্বাধীনতা কাপে গতকাল দ্বিতীয় ম্যাচে বসুন্ধরা কিংস ৩-০ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে। এ জয়ে ডি গ্রুপের সেরা দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠেছে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। একই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ পুলিশ এফসির। দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে ১-১ গোলে ড্র করে বিদায় নিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। ডি গ্রুপে পুলিশ ও নৌবাহিনীর অর্জন সমান ২ পয়েন্ট করে। বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামার আগে চট্টগ্রাম আবাহনীর অর্জনও ছিল ২ পয়েন্ট। তবে এই তিন দলের গোল গড়ে সবচেয়ে পিছিয়ে থাকায় নৌবাহিনীর বিদায় নিশ্চিত হয়ে যায়।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার শুরু থেকেই বাংলাদেশ পুলিশ ও নৌবাহিনীর ম্যাচটি জমে ওঠে। প্রথমার্ধে দুদল গোলের দারুণ সব সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ পুলিশ। ৫২ মিনিটে দলকে এগিয়ে দেন বাবলু। কিন্তু এগিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় তুলে নিতে সক্ষম হয়নি বাংলাদেশ পুলিশ। ৭৪ মিনিটে আত্মঘাতী গোল করেন দানিলো। ফলে ম্যাচে ১-১ সমতায় ফেরে নৌবাহিনী। এর পর ম্যাচের বাকি সময় আর কোনো গোল হয়নি। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে দুদলকে। এতে কপাল পুড়েছে নৌবাহিনীর। স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হলো তাদের। গতকাল স্বাধীনতা কাপের গ্রুপ পর্বের খেলা শেষ হয়েছে। আগামী ১০ ডিসেম্বর থেকে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের খেলা অনুষ্ঠিত হবে।