ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

পরাজয় দেখছে বাংলাদেশ

সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করে পাঁচ উইকেটে ১৬১ রানের বড় সংগ্রহ গড়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগের চার ম্যাচে এতো বড় সংগ্রহের সামনে পড়েনি বাংলাদেশ।১৬২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতে এগুচ্ছে নাঈম-লিটন জুটি। হামিশ বেনেটের প্রথম বলেই চার মেরে শুরু করেছেন মোহাম্মদ নাঈম। ১৬১ রান তাড়ায় প্রথম ওভারে উঠেছে ৮ রান।গত দুই ম্যাচে বাংলাদেশকে ভুগিয়েছে স্পিনার এজাজ প্যাটেল। এই ম্যাচেও বাংলাদেশের প্রথম উইকেট শিকার করলো প্যাটেল। দলীয় ২৬ রানে প্যাটেলের প্রথম বলেই কাট করতে গিয়ে টাইমিংয়ে গড়বড়ের কারণে স্কট কুগেলেইনের তালুবন্দী হন লিটন। ১০ রান করে লিটন।

প্রথম ৬ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ২ উইকেটে। পরের ইনিংসে বাংলাদেশের পাওয়ারপ্লেতে রান ১ উইকেটে ৩১। ইনিংসের সপ্তম ওভারে সৌম্যকে হারালো বাংলাদেশ। ম্যাকনকিকে কাট করতে গিয়ে রাচিনের হাতে ক্যাচ দেন সৌম্য। আউট হওয়ার আগে ৯ বলে করেন ৪ রান। সৌম্যের বিদায়ের রেশ না কাটতেই সাজঘরে ফিরলেন নাঈম শেখ। বেন সিয়ার্সের বলে ২৩ রান করে আউট হন এই ওপেনার।উইকেট হারানোর মিছিলে এবার শামিল হলেন মুশফিক। নবম ওভারে রাচিন রবীন্দ্রর বলে তিন রান করে আউট হন মুশফিকুর রহিম।চার উইকেট হারিয়ে দল যখন ধুঁকছে, তখন মাহমুদউল্লাহ-আফিফের ব্যাটে আশা দেখছিল বাংলাদেশ। পঞ্চম উইকেটে অর্ধশত রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। কিন্তু দলীয় ১০৯ রানে ৬৩ রানের জুটি গড়ে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৩ রান করে স্কট কুগেলেইনের বলে আউট হন বাংলাদেশের অধিনায়ক।পরের ওভারে আউট হন নুরুল হাসান সোহান। এজাজ প্যাটেলের বলে চার রান করে আউট হন তিনি।