৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরাসৌদিতে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যুঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টিদেশজুড়ে তাপপ্রবাহ বইছে, কিছু স্থানে বৃষ্টির আভাসযুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল
No icon

তালিবান আগ্রাসনের প্রভাব পড়বে না ক্রিকেটে, আত্মবিশ্বাসী আফগানিস্তান ক্রিকেট বোর্ড

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ শিনওয়ারি জানালেন , দেশে যতই দিনের পর দিন তালিবান আগ্রাসন বেড়ে চলুক, ক্রিকেটে তার কোনও প্রভাব পড়বে না। এ-ও জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিও ভাল ভাবেই করতে পারবে দল।
শ্রীলঙ্কার হাম্বানটোটায় একদিনের সিরিজ খেলবে পাকিস্তান এবং আফগানিস্তান। ৩ সেপ্টেম্বর থেকে শুরু সিরিজ। শিনওয়ারি বলেছেন, সিরিজের প্রস্তুতি ভাল ভাবেই হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজ আমাদের ভাল ছন্দে রাখবে।

আফগানিস্তান সাধারণত হোম ম্যাচগুলি খেলে সংযুক্ত আরব আমিরশাহিতে। কিন্তু আইপিএল-এর প্রস্তুতি নেওয়ার জন্য আপাতত সেখানকার তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে না। তাই শ্রীলঙ্কায় ফাঁকা স্টেডিয়ামে এই সিরিজ খেলার কথা ভাবা হয়েছে।
শিনওয়ারি আরও বলেছেন, বিসিসিআই এবং বাকি দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের ভাল সম্পর্ক রয়েছে। আইসিসি-ও নিয়মিত আমাদের সঙ্গে যোগাযোগ রাখছে। এখনও পর্যন্ত ক্রিকেট নিয়ে কোনও সমস্যা নেই। আগের তালিবান জমানাতেও ক্রিকেটে উপর কোনও চাপ আসেনি। এ বারও সেটা হবে না। তবে মহিলাদের ক্রিকেট কবে শুরু হবে সে ব্যাপারে কোনও নিশ্চয়তা দিতে পারেননি তিনি। শিনওয়ারির আশা, আগামী দু-তিন সপ্তাহের মধ্যে বিষয়টি পরিষ্কার হবে।