রাজধানীতে সবচেয়ে ঝুঁকিপূর্ণ দুই এলাকাবিডিবিএলের ২৫ কোটি টাকা আত্মসাৎসারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারেসবার সামনে কঠিন চ্যালেঞ্জঅরাজগত সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী
No icon

এবার আমরাই আইপিএল শিরোপা জিতব: পন্টিং

আসছে ৯ এপ্রিল মাঠে গড়াচ্ছে এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। উদ্বোধনী দিনে মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পরদিন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিট্যালস। এখনও পর্যন্ত আইপিএলের শিরোপা জেতা হয়নি দিল্লি ফ্র্যাঞ্চাইজির। নাম বদলে দিল্লি ডেয়ারডেভিলস থেকে দিল্লি ক্যাপিট্যালস হওয়ার পরেও মেলেনি ভাগ্যের ছোঁয়া। তবে গত দুই মৌসুমে তাদের পারফরম্যান্সের উন্নতি হয়েছে তা মানতেই হবে। ২০১৩ থেকে ২০১৮ পর্যন্ত টানা ছয় মৌসুম প্রথম রাউন্ডেই বাদ পড়ে গিয়েছিল দিল্লি। এরপর ২০১৯ সালের আসরে সেরা চারে ওঠে তারা। আর গতবছর আরব আমিরাতে হওয়া আইপিএলে স্বপ্নভঙ্গ হয়েছে ফাইনালে পৌঁছে, মুম্বাই ইন্ডিয়ানসের কাছে হেরে।

তবে এবার আর সেই ভুল হবে না বলে আত্মবিশ্বাস রয়েছে দিল্লির হেড কোচ রিকি পন্টিংয়ের। তার স্পষ্ট বিশ্বাস, এবার আইপিএলের শিরোপা জিতবে দিল্লি ক্যাপিট্যালসই। ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাকারে এ কথা জানিয়েছেন পন্টিং।

তার ভাষ্য, আমি মনে করি, আমরা এবার আইপিএল জিতব। এটা পরিষ্কার। গত কয়েক মৌসুমের রেকর্ডও এ কথাই বলবে। এটা (শিরোপা) জিততেই খেলোয়াড়রা এসেছে, আমিও এখানে এ কারণেই আছি। আমাদের আজকেও কথা হয়েছে এবং সবাই জেতার কথাই বলেছে বারবার।

তিনি আরও যোগ করেন, সবার কথা একটাই, গতবারের চেয়ে এক ধাপ ওপরে যেতে হবে এবার। তবে এবার গুরুত্বপূর্ণ বিষয় হল- গতবারের চেয়ে এবারের দলটা বেশ আলাদা। এখন গতবছর যা হয়েছে সেটা গুরুত্ব রাখে না, আমাদেরকে এ বছর করে দেখাতে হবে। যাতে আমরা কোয়ালিফাই করার মতো যথেষ্ঠ ম্যাচ জিতি এবং পরে ফাইনাল জিততে পারি।

এসময় দলের শক্তিমত্তার দিকে ইঙ্গিত দিয়ে পন্টিং বলেন, তো যেটা বললাম, আমরা এখানে জিততে এসেছি। আমার মতে, গতবারের চেয়ে এবারের স্কোয়াড আরও শক্তিশালী। নিলাম থেকে আমরা যথেষ্ঠ ভালো খেলোয়াড় নিতে পেরেছি। আমাদের ব্যাকআপ খেলোয়াড়রাও দারুণ। এ দলে যারা আছে সবার ব্যাপারে আমি রোমাঞ্চিত।