বাণিজ্যচুক্তি বাতিল নয়, থাকবে নিষেধাজ্ঞাও: চীন প্রসঙ্গে বাইডেনভুয়া সনদে চিকিৎসক হিসেবে নিবন্ধন : ১৪ জনের বিরুদ্ধে মামলাপ্রথম ধাপে ভাসানচর যাচ্ছে ৬শ' রোহিঙ্গা পরিবার!ইয়েমেনে প্রতি ১০ মিনিটে মরছে একটি শিশুঢাকায় আসার সম্মতি দিয়েছেন এরদোগান
No icon

সিরিজ জিতে কাতার যেতে চায় বাংলাদেশ দল

ফিফা আন্তর্জাতিক প্রীতি সিরিজের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে জিতে বিশ্বকাপ বাছাইপর্বে কাতারে খেলতে যেতে চায় বাংলাদেশ দল। প্রধান কোচ জেমি ডে করোনার কারণে আইসোলেশনে থাকায় বাংলাদেশ দলকে সোমবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করিয়েছেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। এদিন তিনি বলেছেন, প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে সিরিজ জয়ের পথে আমরা একধাপ এগিয়ে রয়েছি। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। সিরিজ জিতেই যেতে চাই কাতারে। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে নাবিব নওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিলের গোলে নেপালকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে দর্শকদের আগ্রহ বেড়েছে শেষ ম্যাচ নিয়ে।

মঙ্গলবার দর্শকের চাপ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। তবে প্রথম ম্যাচে টিকিট বিক্রির চেয়ে দর্শক বেশি গ্যালারিতে থাকায় স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ হয়নি। তাই প্রশ্ন উঠেছে। সে কারণে দ্বিতীয় ম্যাচে বাফুফে আরেকটু কঠোর হবে দর্শকদের স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করতে।

প্রথম ম্যাচ জিতে ফুটবলারদের আত্মবিশ্বাস বেড়েছে। দ্বিতীয় ম্যাচ জিতলে মানসিকভাবে চাঙ্গা হয়ে কাতার যাবেন তারা। যাতে এশিয়ান চ্যাম্পিয়ন ও ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশটির বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে ভালো পারফরম্যান্স করা যায়।

গত বছর অক্টোবরে ঢাকায় কাতারের বিপক্ষে ২-০ ব্যবধানে হারলেও ভালো পারফরম্যান্স ছিল জামাল-সাদ উদ্দিনের। দোহায় সেই ভালো খেলার ধারাবাহিকতা বজায় থাকুক, এই প্রত্যাশা সবার।