সেন্টমার্টিনে গিয়ে দুই শতাধিক পর্যটক আটকাআফগানিস্তানে মসজিদে বিমান হামলায় নিহত ১২নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার‘তীব্র বাতাসে’ বাংলাদেশের দিকে নিম্নচাপ, মোংলা থেকে ৫৬০ কিমি দূরেদুর্ঘটনা রোধে চালকদের ‘ডোপ’ টেস্ট করাতে বললেন প্রধানমন্ত্রী
No icon

নেইমারবিহীন পিএসজির কাছে ‘এক হালি’ হজম করল নিমস (ভিডিও)

দলের অন্যতম সেরা তারকা নেইমার ও ডি মারিয়াকে ছাড়াই দুর্দান্ত জয় পেল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শুক্রবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচ নিমসের জালে এক হালি গোল জড়িয়েছে পিএসজি। একটি গোলও শোধ করতে পারেনি নিমস। এই চারটি গোলের মধ্যে দুটি গোল এসেছে দলের তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পের পা ছুঁয়ে। অন্য দুই গোল করেছেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও পাওলো সারাভিয়া। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে দুর্দান্ত খেলেছে থমাস টুখেলের শিষ্যরা। গোলের সংখ্যা আরও অনেক বেশি হতে পারত। পুরো ম্যাচে নিমসের গোলপোস্ট বরাবর ১১ বার শট নিয়েছেন পিএসজির ফরোয়ার্ডরা। এর মধ্যে গোলরক্ষক বাতিস্ত রেনেতকে শুধু চারবার পরাস্ত করতে পেরেছে তারা।

ম্যাচের ১২ মিনিটের সময় পিএসজি মিডফিল্ডার রাফিনহাকে গুরুতর ফাউল করে লালকার্ড দেখেন নিমস ডিফেন্ডার লইক লান্দ্রে। ফলে ম্যাচের বাকি সময় ১০ জনের দল নিয়েই খেলতে হয় নিমসকে।

সেই সুযোগ কাজে লাগিয়ে লাগাতার আক্রমণ করে যায় পিএসজি তারকা। ম্যাচের ৩২ মিনিটে গিয়ে আসে প্রথম সাফল্য। রাফিনহা এগিয়ে দেয়া বল ধরে বাম পায়ের কোনাকুনি শটে ম্যাচের প্রথম গোলটি করেন এমবাপ্পে।

১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল। ম্যাচের ৭৭ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করেন ফ্লোরেঞ্জি। ম্যাচের ৮৪ মিনিটের মাথায় নিজের জোড়া গোল পূরণ করেন এমবাপ্পে। আর ৮৮ মিনিটের মাথায় সারাভিয়া গোল করলে এক হালি পূরণ হয় পিএসজির।

এ জয়ের পর ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লিগ ওয়ানের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা। দুই নম্বরে থাকা রেনের সংগ্রহ ৭ ম্যাচে ১৩ পয়েন্ট। পিএসজির কাছে হালি হজম করা নিমসের সংগ্রহ ৭ ম্যাচে ৮ পয়েন্ট, অবস্থান ১৩তম।

ম্যাচ হাইলাইটস দেখুন -