রিফাত হত্যা মামলায় রায় আজ, আদালতপাড়ায় নিরাপত্তা জোরদারকরোনার টিকা সংগ্রহে ৩০ লাখ ডলার দিচ্ছে এডিবিচলন্ত বাস থেকে ফেলে হত্যা, চোখের জলে বিচার ও ক্ষতিপূরণ চাইলেন স্ত্রীশিক্ষাগত যোগ্যতা কমপক্ষে স্নাতক নির্ধারণ চেয়ে আইনি নোটিশশিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শিগগিরই
No icon

দুর্দান্ত ক্যাচে ৫১ বছরেও ‘উড়ছেন’ জন্টি রোডস (ভিডিও)

খেলোয়াড়ি জীবনে স্রেফ ফিল্ডিং দিয়েই দক্ষিণ আফ্রিকার মতো দলে নিজের জায়গা পাকাপোক্ত করে নিয়েছিলেন জন্টি রোডস। শুধু ফিল্ডিং দিয়েও যে খেলাটির কিংবদন্তি হওয়া যায়, সেটিও দেখিয়েছেন সাবেক এ প্রোটিয়া ক্রিকেটার। তার অবসরের পর অনেক দুর্দান্ত ফিল্ডারের দেখা মিললেও, এখনও সর্বকালের সেরা ফিল্ডারের নাম জিজ্ঞেস করা হলে সবার আগে উঠে আসে জন্টি রোডসের। ক্রিকেট মাঠে সাক্ষাৎ বাজপাখি ছিলেন তিনি। উড়ন্ত সব ক্যাচের পাশাপাশি অবিশ্বাস্য সব রানআউটের জন্মদাতাও তিনি। সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ১৭ বছর আগে, প্রতিযোগিতামূলক শেষ ম্যাচটিও প্রায় দেড় দশক আগে। এখন খেলা ছেড়ে পুরোদস্তুর বনে গেছেন ফিল্ডিং কোচ। কিন্তু অস্ত্র জমা দিলেও ট্রেনিং ভোলেননি রোডস। বয়সের কাঁটা ৫১ ছুঁয়ে ফেললেও, মাঠে এখনও আগের মতোই ক্ষিপ্র জন্টি রোডস।

যার প্রমাণ তিনি দিলেন আইপিএলের দল কিংস এলেভেন পাঞ্জাবের অনুশীলনে। আইপিএলের চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে দীর্ঘদিন কাজ করার পর এবার তিনি নাম লিখিয়েছেন পাঞ্জাবের কোচিং প্যানেলে। সেখানেই নিয়েছেন উড়ন্ত এক ক্যাচ।

সোমবার পাঞ্জাবের অফিসিয়াল টুইটার হ্যান্ডলার থেকে আপলোড করা হয়েছে একটি ২০ সেকেন্ডের ভিডিও ক্লিপ। যেখানে দুইটি ক্যাচ নিতে দেখা যায় জন্টি রোডসকে। সামনের দিকে ডাইভ দিয়ে নেন প্রথমটি আর দ্বিতীয়টি ধরার জন্য রীতিমতো ডানদিকে ঝাঁপিয়ে পড়তে হয়েছে তাকে।

যা মনে করিয়ে দিয়েছে খেলোয়াড়ি জীবনের জন্টি রোডসকে। এই ভিডিওর ক্যাপশনে পাঞ্জাবের পক্ষ থেকে লেখা হয়েছে, তুমি (জন্টি) কি সত্যিই এটা ধরেছ? ভিডিওটি রিটুইট করে উত্তর দিয়েছেন জন্টি, মাঠে মজা করতে পারব না, এমন বুড়ো কখনও হবো না, ৫১ বছরেও আমি উড়তে পারি। তবে ল্যান্ডিংটা একটু সমস্যা ছিল।