‘পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেবে ভারত’আবরার হত্যায় দেশ-বিদেশে গণস্বাক্ষর অভিযান চালাবে ঐক্যফ্রন্টকুয়েটে প্রতি আসনে লড়বেন ১১ জন, পরীক্ষা ১৮ অক্টোবরপাঁচ কেজি চালে ১ কেজি পেঁয়াজ!মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া: ড. কামাল
No icon

স্পন্সর হতে পুরনো ফ্র্যাঞ্চাইজিদের কেউ আবেদনই করেনি!

খুলি খুলি করেও খুলছে না বিপিএল জট। শেষ পর্যন্ত কতটি দলকে নিয়ে অনুষ্ঠিত হবে এবারের আসর? স্পন্সর পার্টনার হবেন কারা? বিসিবির আহ্বান করা দরপত্রের জবাবে কয়টি করপোরেট হাউজ স্পন্সর পার্টনার হতে আগ্রহ প্রকাশ করেছে? তার মধ্যে পুরনো ফ্র্যাঞ্চাইজি আছে কি না? থাকলে তার সংখ্যা কত? এসব প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন ক্রিকেট অনুরাগিরা। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, রোববার-সোমবারের মধ্যে স্পন্সর পার্টনারদের নাম প্রকাশ করা হবে।  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের এ আসর নিয়েও তাই কৌতুহলের শেষ নেই। কিন্তু রোববার চলে গেল, এখনো বিপিএলের কোনই আপডেট নেই। আজ কোন সভাই হয়নি। বোর্ডে বিপিএল গভর্নিং কাউন্সিলের কোন কর্মকান্ড চোখেও পড়েনি।

এদিকে কাল সোমবার, সেপ্টেম্বরের ৩০ তারিখ। কালকের মধ্যে অন্তত স্পন্সর পার্টনার চূড়ান্ত না হলে এরপর সময় যাবে কমে। কারণ, অক্টোবরের মাঝামাঝি প্লেয়ার্স ড্রাফট করার কথা বলা আছে। তবে কি হুট করে নিজেরা আয়োজক হবার পাশাপাশি দল ব্যবস্থাপনার দায়িত্ব নিয়ে বিপাকে বিসিবি?

আসল খবর কি? নানারকম কানাঘুষো চারদিকে। অবশ্য বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন আস্বস্থ করেছেন, আয়োজন জমকালোই হবে। আকার, পরিধি এবং আকর্ষণ সবই অটুট রাখার সর্বাত্মক চেষ্টার প্রতিশ্রুতিও দিয়েছেন বিসিবি বিগ বস।

তবে একদম ভিতরের খবর, সম্ভবত একদম নতুন স্পন্সর পার্টনার খুঁজে নিতে হবে বোর্ডকে। কারণ, পুরনো ফ্র্যাঞ্চাইজির নাকি কেউ স্পন্সর পার্টনার হতে আগ্রহই প্রকাশ করেনি।

হাওয়া থেকে পাওয়া খবর নয়। ক্রিকেট পাড়ায় ভেসে বেড়ানো উড়ো সংবাদও নয়। বোর্ড পরিচালক এবং বিপিএল গভর্নিং কাউন্সিলের অন্যতম শীর্ষকর্তা জালাল ইউনুস, আজ রোববার সন্ধ্যায় বিপিএল প্রসঙ্গে জাগো নিউজকে জানিয়েছেন, কোনো পুরনো ফ্র্যাঞ্চাইজিই স্পন্সর পার্টনার হবার আগ্রহ দেখায়নি। আগের বছর সাত দলের যারা ফ্র্যাঞ্চইজি ছিলেন তাদের মধ্যে একটি করপোরেট হাউজও আগ্রহী স্পন্সর পার্টনারের তালিকায় নেই।

ধারনা করা হচ্ছিল ঢাকা, খুলনা, রাজশাহী, রংপুর ও সিলেটের ফ্র্যাঞ্চাইজিরা হয়ত স্পন্সর পার্টনার হবার আগ্রহ দেখাবেন; কিন্তু শেষ পর্যন্ত তারা কেউই আবেদন করেননি। তাই আগ্রহী স্পন্সর পার্টনারের তালিকায় কোন পুরনো মুখ বা কর্পোরেট হাউজ নেই।

এদিকে বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ঢাকার স্পন্সর পার্টনার না হলেও বিপিএল আয়োজনের সাথে ঠিকই সম্পৃক্ত থাকবে ঢাকা ডায়নামাইটসের ফ্র্যাঞ্চাইজি বেক্সিমকো।

জানা গেছে, পুরো বিপিএলেরই টাইটেল স্পন্সর হতে আগ্রহী বেক্সিমকো। শেষ পর্যন্ত বেক্সিমকো বিপিএলের টাইটেল স্পন্সর হলে অবাক হবার কিছু থাকবে না। সূত্র আরও জানিয়েছে, বেক্সিমকো থেকেই এ ব্যাপারে আগ্রহ প্রকাশ করা হয়েছে।