জিততে হলে ইতিহাস গড়তে হবে পাকিস্তানকেওসি মোয়াজ্জেমের গ্রেফতারে যা বলছে নুসরাতের পরিবারবৃষ্টিতে বন্ধ ভারত-পাকিস্তান ম্যাচবাজেটের পর শেয়ারবাজারে বড় দরপতনবিরাট কোহলির ব্যাটিং তাণ্ডব
No icon

নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত শ্রীলঙ্কা

ব্যাটিংটাই ম্যাচে আশা ভরসা শেষ করে দিয়েছে শ্রীলঙ্কার। তারপরও বোলাররা যদি একটু হারের ব্যবধানটা কমাতে পারতেন! সেটাও হলো না। কার্ডিফে লঙ্কানদের ১০ উইকেট আর ২০৩ বল হাতে রেখে বিধ্বস্ত করেছে নিউজিল্যান্ড। লক্ষ্য মাত্র ১৩৭ রানের। দুই ওপেনার কলিন মুনরো আর মার্টিন গাপটিল বাকি ব্যাটসম্যানদের আর কষ্ট করতে দেননি। ৮.৪৭ রানরেটে ১৬.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যান তারা। গাপটিল ৫১ বলে ৮ বাউন্ডারি ২ ছক্কায় ৭৩ আর মুনরো ৪৭ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫৮ রানে অপরাজিত ছিলেন। এর আগে ব্যাটিং ব্যর্থতায় ২৯.২ ওভারেই শ্রীলঙ্কার ইনিংস গুটিয়ে যায় ১৩৬ রানে। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে লঙ্কানরা। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় তারা।

কিউই পেসার হেনরি নিকলসের বলে ৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফেরত যান লাহিরু থিরিমান্নে। ওয়ান ডাউনে নেমে ২৪ বলে ২৯ রানের ঝড় তুলে ফেরেন কুশল পেরেরা।

এরপর আর সাজঘরে আসা যাওয়ার সেই মিছিল থামেনি। ৬০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। পরে সপ্তম উইকেটে অধিনায়ক করুনারত্নের সঙ্গে ৫২ রানের জুটি গড়ে পরিস্থিতি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন অলরাউন্ডার থিসারা পেরেরা।

কিন্তু ২৩ বলে ২৭ রান করে থিসারা পেরেরা ফিরে গেলে সম্মানজনক সংগ্রহ করতে পারেনি শ্রীলঙ্কা। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেয়া অধিনায়ক করুণারত্নে শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। ৮৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি।

নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং লুকি ফার্গুসন।