বাস ভাড়া বাড়ছেকাল থেকে খুলছে সবকিছুএসএসসি ও সমমানের ফল প্রকাশিত হবে আগামীকাল ।বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্পবিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
No icon

স্পেনে ফের বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা ফের বাড়ছে। কয়েকদিন কিছুটা নিয়ন্ত্রণে থাকার পর দেশটিতে মৃত্যুহার বাড়তে থাকায় ফের উদ্বেগ দেখা দিয়েছে। বুধবার স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭৫৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৭৪৩ জনে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক ড. হানস ক্লুগে জানান, ইতালি ও স্পেনে মহামারীর প্রকোপ কমে আসার ইঙ্গিত মিললেও মহাদেশটির পরিস্থিতি এখনও বেশ নাজুক। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ে তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত স্পেনে এক লাখ ৪৬ হাজার ৬৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যা ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি; মৃতের সংখ্যাও সাড়ে ১৪ হাজার পেরিয়ে গেছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মহামারীতে অচল গোটা বিশ্ব। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বেলা তিনটা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ লাখ ৩৫ হাজার ৩১০ জন।

মারা গেছে ৮২ হাজার ২১০ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃত্যুর নতুন রেকর্ড হচ্ছে।