শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত ঈদের পরঈদে অগ্রিম টিকিট বিক্রির চিন্তা নেইগণপরিবহন নয়, ঈদের ৯ দিন পণ্য পরিবহন বন্ধ: নৌ-প্রতিমন্ত্রীস্বাভাবিক হয়ে আসছে জীবনযাত্রা‘মার্কিন চাপের কাছে কখনোই নতিস্বীকার করব না ইরান’
No icon

করোনাভাইরাস রোধে বিষ খাওয়ার ভিডিও পোস্ট, দুই সৌদি আটক

করোনাভাইরাস রুখতে জীবাণুনাশক খাচ্ছেন দেখিয়ে অনলাইনে ভিডিও পোস্ট করায় সৌদি আরবে দুজনকে আটক করা হয়েছে।তাদের বিরুদ্ধে এই বিষাক্ত তরল পদার্থ মানুষের খাওয়ার জন্য না হলেও এটি প্রাণঘাতী করোনাভাইরাস রুখতে পারে বলে ভুয়া তথ্য প্রচার করার অভিযোগ করা হয়েছে।সৌদি তদন্ত সংস্থা ও সরকারি কৌঁসুলির নির্দেশে রিয়াদ ও কাসিম এলাকা থেকে তাদের আটক করা হয়। দুজনে আলাদাভাবে ভিডিও নির্মাণ করে সামাজিকমাধ্যমে তা পোস্ট করেন।-কর্মকর্তারা বলেন, সামাজিকমাধ্যমের ভিডিওতে দেখা গেছে, দুই ব্যক্তি ডিটারজেন্ট খাওয়ার ভান করে এতে করোনাভাইরাস থেকে নিষ্কৃতি পাওয়া যায় বলে গুজব রটাতে চেয়েছে।

 

প্রাণঘাতী এই ভাইরাসে মানুষের ওপর যে প্রভাব ফেলছে, তাতে গুরুত্ব না দিয়েই তারা এই ভিডিও পোস্ট করেন।তাদের এই কার্যক্রম ইসলাম ও আইনের বিরুদ্ধে গেছে বলেই আটকের নির্দেশ দিয়েছেন কৌঁসুলিরা বলে খবরে দাবি করা হয়। কারণ তারা দেখাতে চেয়েছেন যে ইচ্ছাকৃতভাবে মারাত্মক ক্ষতি কিংবা মৃত্যুর ঝুঁকি নিয়েছেন। এতে জনস্বাস্থ্য ও শৃঙ্খলা ক্ষতিগ্রস্ত হতে পারে।এতে দুই ব্যক্তির পাঁচ বছরের কারাদণ্ড কিংবা মোটা অঙ্কের অর্থ জরিমানাও হতে পারে।তাদের এই ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ায় লোকজন তাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ তাদের কঠিন শাস্তির দাবি করেছেন।অন্য তরুণরা তাদের অনুসরণ করতে গেলে বিপদে পড়ে যাবে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।