পার্লামেন্টে মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন: মাহাথিরশ‌র্তের জেরে কমেছে সঞ্চয়পত্রের বিক্রিমুজিববর্ষে মুসলিমবিদ্বেষী মোদিকে বাংলাদেশের জনগণ দেখতে চায় নাএবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনায় আক্রান্তবিশ্বের ৮০ শতাংশ ইলিশ আহরণ হচ্ছে বাংলাদেশে
No icon

যুক্তরাষ্ট্র ও ইসরাইলে হামলা করা হবে: ইরান

যুক্তরাষ্ট্র ও ইসরাইল সামান্য ভুল করলেও তাদের ওপর হামলা চালাতে প্রস্তুত বলে জানিয়েছে ইরান। রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া ভাষণে বিপ্লবী গার্ডসের প্রধান মেজর জেনারেল হোসেন সালামি এমন আভাস দিয়েছেন। দেশটির শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি হত্যার চল্লিশতম বার্ষিকীতে ভাষণ দেন তিনি। বললেন, যদি আপনারা সামান্য ভুলও করেন, তবে দুই দেশেই হামলা করা হবে।- খবর রয়টার্সের গত ৩ জানুয়ারি বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার সময় ইরাকি মিলিশিয়া কমান্ডার আবু মাহদি আল-মুহান্দিসের সঙ্গে নিহত হন কাসেম সোলাইমানি।

এর আগে বিপ্লবী গার্ডসের মুখপাত্র রামিজান শরিফ বলেন, জেরুজালেমকে মুক্ত করার পথকে সহজ করে দিয়েছে সুলাইমানি হত্যা। তিনি বলেন, সোলাইমানি ও মুহান্দিস মার্কিন কাপুরুষোচিত হামলায় নিহত হয়েছেন। যা জেরুজালেম মুক্ত করার পথ তৈরি করে দিয়েছে। বৃহস্পতিবার হিজবুল্লাহ নেতা সাইয়েদ হাসান নাসরাল্লাহর একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে ইরানি রাষ্ট্রীয় টেলিভিশন। এতে সোলাইমানির সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্কের কথা বলেন তিনি। এছাড়া হিজবুল্লাহর রকেট ভাণ্ডার তৈরিতে সোলাইমানির সহায়তার কথা বলেন হাসান নাসরাল্লাহ। ১৯৮২ সালে হিজবুল্লাহ আন্দোলন প্রতিষ্ঠা করেছিল বিপ্লবী গার্ডস। এর পর থেকে তারা ইরানের গুরুত্বপূর্ণ আঞ্চলিক সামরিক মিত্রের ভূমিকা পালন করে আসছে।