মালিবাগে পুলিশের গাড়িতে হামলার ‘দায়’ নিল আইএসসেই নিখিলের সঙ্গে নুসরাতের বিয়ে?লাখো মুসল্লির জন্য প্রস্তুত হচ্ছে জাতীয় ঈদগাহমধ্যরাতে ফের রাজু ভাস্কর্যে ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থানশাশুড়ির সঙ্গে ঝগড়া, দুই সন্তানকে হত্যার পর আত্মহত্যা
No icon

আফগানিস্তানে তথ্য মন্ত্রণালয়ে বন্দুকধারীদের হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে তথ্য মন্ত্রণালয়ে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। স্থানীয় সময় বেলা ১১টা ৪০ মিনিটে বিস্ফোরণের পর মন্ত্রণালয়ের ভবনে গোলাগুলি শুরু হয় বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। যে ভবনটিতে হামলা হয়েছে তার পাশেই দেশটির প্রেসিডেন্ট ভবন, কয়েকটি মন্ত্রণালয় এবং বিদেশি পর্যটকদের জন্য বিখ্যাত হোটেলে সেরেনার অবস্থান। বিবিসি বলছে, মন্ত্রণালয়ে হামলা চালানো তিন বন্দুকধারীর মধ্যে একজন ভবনের দেয়ালে বিস্ফোরণ ঘটিয়েছে। আরেকজন ভেতরে প্রবেশ করে। পুলিশের সঙ্গে গোলাগুলির পর এক হামলাকারী নিহত হয়েছে। হামলার শিকার তথ্য মন্ত্রণালয়ের ১৮ তলা বিশিষ্ট ভবনটি আফগানিস্তানের অ্যতম সুউচ্চ ভবন বলে বলে পরিচিত।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি মন্ত্রণালয়ের আশেপাশে বন্দুকযুদ্ধ চলার খবর নিশ্চিত করেছেন।

বিবিসির প্রতিবেদনে আরও বলা হয়, এখনও পর্যন্ত কোনও পক্ষই ওই হামলার দায় স্বীকার করেনি। তবে এর পেছনে কিছুদিন আগে সরকার এবং তালেবান বিদ্রোহীদরে মধ্যে হতে যাওয়া একটি বৈঠক বাতিল সম্পর্কিত কোনও কারণ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মন্ত্রণালয়ের একাধিক সূত্র জানিয়েছে, ভবন থেকে কয়েক শ' বেসামরিক মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় টেলিভিশনের ভিডিও ফুটেজে তথ্য মন্ত্রণালয়ের ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা গেছে। অনেকেই তখন ওপর থেকে জানলা বেয়ে নিচে নামছিলেন।