কাশ্মীরে নজর ট্রাম্পের, বৈঠকে কথা হবে মোদীর সঙ্গেবঙ্গবন্ধুর খুনিদের কেন পালানোর সুযোগ দিলেন জিয়াপাঁচ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রীডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগসোশ্যাল মিডিয়ায় ‘গুজব ছড়াতেন’ মানসুর আহম্মদ
No icon

'নিপীড়িত জনগণের পক্ষে দাঁড়ানোয় কিছু দেশের শত্রু তুরস্ক'

তুরস্কের প্রসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, নিপীড়িত জনগণের পক্ষে দাঁড়ানোয় কিছু দেশ তুরস্ককে শত্রু হিসেবে ঘোষণা করেছে। মঙ্গলবার তুরস্কের কাসতামনু প্রদেশে এক বক্তব্যে এরদোগান এসব কথা বলেন।এরদোগান বলেন, আমরা তাদের চক্রান্ত নস্যাৎ করে আমাদের ভবিষ্যৎ আলোকিত করেছি, তাই তারা আমাদের শত্রু হয়ে উঠেছে। তিনি বলেন, তারা আমাদের শত্রুদের কাছে ঘুরে বেড়ায় কারণ আমরা অত্যাচারের মুখে নীরব থাকিনি। বরং আমরা তাদের অবিচারের প্রতিবাদ করেছি। তিনি বলেন, আমরা আমাদের অর্থনীতিকে শক্তিশালী করেছি তাই তারা আমাদের শত্রু হয়েছে। তুরস্ক নিপীড়িত ফিলিস্তিনি ও উইঘুর মুসলিমদের পক্ষে কথা বলেছে।

এর আগে সোমবার দেশটির রাজধানী আঙ্কারার সিনজানে কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে এরদোগান বলেন, তুরস্ককে উন্নত দেশের কাতারে পৌঁছাতে বিগত ১৭ বছর তার সরকার রাতদিন কঠোর পরিশ্রম করেছে।

এরদোগান বলেন, তুরস্ক গণতন্ত্র ও অর্থনীতির যে অবস্থানে রয়েছে তা ঈর্ষণীয় পর্যায়ের। তবে উন্নয়নপ্রচেষ্টা আরও এগিয়ে নেওয়ার অঙ্গীকার করে এরদোগান বলেন, এতটুকুই যথেষ্ট নয়। এখনো আমাদের অনেক পদক্ষেপ রয়েছে, অনেক কাজ রয়ে গেছে,দেশকে উন্নতির শেখরে তুলতে আমাদের অনেক কিছু করতে হবে।

শিক্ষা, স্বাস্থ্য, ন্যায়বিচার, নিরাপত্তা, পরিবহন, জ্বালানি, খেলাধুলা এবং সবার জন্য কর্মক্ষেত্র সৃষ্টিতে ব্যাপক উন্নয়ন ক্ষমতাসীন দল একেপির কঠোর পরিশ্রমের-ই ফসল।

সূত্র: ইয়েনি শাফাক ও আনাদলু।