যুক্তরাজ্যে যাচ্ছে সীতাকুণ্ডের লিচুগাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি১১ বছর পর আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশ দুপুরের মধ্যে ঝড়ের আভাস৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরা
No icon

পিকনিকের বাসে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

বৃহস্পতিবার রাত ১২টার দিকে মধুখালীর বাগাট খেলার মাঠ এলাকায় এ অগ্নিকাণ্ড ঘটে।ফরিদপুরের মধুখালীতে পিকনিকের বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাসে থাকা অর্ধশতাধিক যাত্রী। বৃহস্পতিবার রাত ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার বাগাট খেলার মাঠ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।খবর পেয়ে মধুখালী ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বাসটির বেশির ভাগ অংশ পুড়ে যায়।ওই বাসে থাকা তরুণেরা জানান, তারা উপজেলার কোড়কদি ইউনিয়নের কাটাখালী গ্রাম থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ওই বাসে করে সুন্দরবন পিকনিকের উদ্দেশ্যে রওনা দেন। কাটাখালি গ্রাম থেকে ছেড়ে এসে বাগাট খেলার মাঠ এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে উঠতেই বাসটির পেছন দিকে আগুন ধরে যায়। এরপর দ্রুত বাসটি থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন চালক। কিছুক্ষণের মধ্যেই আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা মধুখালী ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই বাসের অধিকাংশ পুড়ে যায়।ওই বাসের যাত্রী আরশাদ হোসেন বলেন, দ্রুত সবাই বাস থেকে নেমে যাওয়ায় কারও কোনো ক্ষতি হয়নি। অল্পের জন্য সবাই প্রাণে বেঁচে গেছি।

মধুখালী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার টিটব সিকদার বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু আমরা আসার আগেই বাসটির অনেক অংশ পুড়ে যায়। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।তিনি জানান, বাসের পেছনের দিকে জেনারেটরে সংযোগ দিয়ে সাউন্ডবক্স বাজানো হচ্ছিল। ওই জেনারেটর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বাসটিতে সম্প্রতি রং করার ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।মধুখালী থানার এস আই তাহসিন বলেন,খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সহযোগিতা করি। মহাসড়কের ওপর এ ঘটনা ঘটায় সড়কের দুপাশে যানজটের সৃষ্টি হয়। আগুন নিয়ন্ত্রণে আনার পর রাস্তা ক্লিয়ার করা হয়।ক্ষতিগ্রস্ত আলিফ মিম পরিবহনের মালিক নজরুল সিকদার বলেন, গাড়িটির বড়ি নতুন। আজই প্রথম রাস্তায় নামিয়েছিলাম। অনেক টাকা খরচ করে গাড়িটি রাস্তায় দিলাম, অথচ প্রথম দিনেই এই অবস্থা। আর্থিকভাবে অনেক ক্ষতিগ্রস্ত হলাম।