যুক্তরাজ্যে যাচ্ছে সীতাকুণ্ডের লিচুগাজায় ২৪ ঘণ্টায় ইসরাইলের হামলায় নিহত ১২১ ফিলিস্তিনি১১ বছর পর আবারও এভারেস্ট চূড়ায় বাংলাদেশ দুপুরের মধ্যে ঝড়ের আভাস৩ দিন ভারত ভ্রমণে যেতে পারবেন না বাংলাদেশিরা
No icon

মেঘনায় বরযাত্রীবাহী ট্রলারডুবি: এখনও খোঁজ মেলেনি ৭ জনের

মেঘনায় বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ আটজনের মধ্যে মো. হাসান (৫) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেলে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের টাঙ্কির খাল মাছঘাট সংলগ্ন মেঘনা নদী থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।এর আগে এ দুর্ঘটনায় নিহত আরও সাতজনের মৃতদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে আটজনে। নিহত হাসান নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী এলাকার আব্দুল কাদেরের ছেলে।এদিকে মঙ্গলবার বিকেলে সংঘটিত এ দুর্ঘটনায় এখনও সাতজন নিখোঁজ রয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ স্বজনরা তাদের সন্ধানে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

রামগতি উপজেলার বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান জানান, বিকেলে টাঙ্কির খাল মাছঘাট এলাকায় মেঘনা নদীতে একটি লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে তারা গিয়ে সেখান থেকে পাঁচ বছর বয়সী এক শিশুর ভাসমান লাশ উদ্ধার করেন। পরে স্বজনরা মঙ্গলবার বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ শিশু হাসানের লাশ বলে শনাক্ত করেন। আইনি কাজ সম্পন্নের পর নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।তিনি বলেন, এ ট্রলারডুবির ঘটনায় এখনও সাতজন নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে ছয়জনই শিশু। এরা হচ্ছেন-জাকিয়া বেগম (৫৫), নার্গিস বেগম (৪), হালিমা আক্তার (৪), লামিয়া বেগম (৩), নিহা আক্তার (১), আমির হোসেন (২) ও মো. আলিফ (১)। তাদের প্রত্যেকের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী এলাকায়।

উল্লেখ্য, গত মঙ্গলবার নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী এলাকার ইব্রাহীম সওদাগরের মেয়ে তাছলিমা আক্তারের সঙ্গে ভোলার মনপুরা উপজেলার ঢালচরের বেল্লাল মিস্ত্রির ছেলে ফরিদ উদ্দিন শরিফের বিয়ে হয়। কনেসহ ৬০ জন বরযাত্রী ইঞ্জিচালিত একটি ট্রলারে করে বরের বাড়ি যাওয়ার পথে ওই দিন বিকেলে মেঘনার টাঙ্কির খাল ঘাট ও ঘাসিয়ারচর এলাকায় নদীতে ডুবে যায়। এ সময় দুর্ঘটনাস্থল থেকে নববধূসহ সাতজনের লাশ উদ্ধার করার পাশাপাশি বরসহ ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়। কিন্তু শিশুসহ আটজনের খোঁজ পাওয়া যায়নি।