আপনাকে-আক্রমণ-থামাতে-বলব-না-ইরানকে-ইসরাইলপ্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১৫ মার্চযে কারণে সিরিয়া থেকে ইরানি সেনা সরাতে চায় ইসরাইলবিদ্যুতের তার ছিঁড়ে পুকুরে, বাবা-ছেলের মৃত্যুচালের বাজার স্বাভাবিক আছে : খাদ্যমন্ত্রী
No icon

নোয়াখালীর সুবর্ণচরে বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বাড়ি ঘর, গাছ-পালা, ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গ্রামের সড়ক গুলিতে গাছ-পালা ভেঙ্গে পড়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।

সোমবার দুপুর ২টায় প্রচণ্ড ঝড়ে সুবর্ণচর উপজেলার ৩নং চরক্লার্ক ইউনিয়নের দক্ষিণ চরক্লার্ক গ্রামের শতশত ঘর বাড়ির টিনের চালা উড়িয়ে নিয়ে যায় এতে উক্ত গ্রামের আবদুল মান্নান, আবদুল হক, আবদুল কাদের, লিটন, অলি উদ্দিন, ফারুক, নুর নবী, সিরাজ, মোস্তফা মিয়া, জামাল উদ্দিন, হক সাহেব, সোহাগ, মাঈন উদ্দিন, শেখ ফরিদ, মাওলানা ড্রাইভারের বাড়ী সহ মোট ১৫০টি বাড়ী সম্পূর্ণ বিধস্ত হয়। ক্ষতিগ্রস্থরা জানান ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫কোটি টাকা। বর্তমানে ঐ পরিবার গুলো খোলা আকাশের নিচে বাস করছে। ৩নং চরক্লার্ক ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট আবুল বাশার জানান, সোমবার দুপুর ২টায় ঘুণিঝড়ের কবলে দক্ষিণ চরক্লার্ক গ্রামের শতশত পরিবারের ঘর বাড়ী উড়িয়ে নিয়ে যাওয়ার খবর শুনে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। 

৭নং ওয়ার্ড মেম্বার আশ্রাদুল হক জানান, অসহায় পরিবার গুলি মানবেতর জীবন যাপন করছেন। তারা অতি দ্রুত ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষন করছেন। সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার হারুন অর রশিদ এর সাথে আলাপ কালে তিনি জানান, ঘটনাটি আমি শুনেছি এবং ঘটনারস্থল পরিদর্শনের প্রস্তুতি নিচ্ছি এবং ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সহযোগিতা করা হবে।