দুর্নীতি ও লুটপাট লুকিয়ে রাখতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে : রুহুল কবির রিজভীবাংলাদেশসহ ছয় দেশে সীমিত পরিমাণে পিঁয়াজ রপ্তানি করবে ভারততাপপ্রবাহের মধ্যেই আজ খুলছে স্কুল-কলেজযুদ্ধবিরতি সম্পর্কে ইসরায়েলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পেলো হামাসঝুম বৃষ্টিতে স্বস্তি ফিরলো সিলেটে
No icon

নিউ মার্কেটে সংলগ্ন এলাকায় যান চলাচল বন্ধ

রাজধানীর ঢাকা নিউ সুপার মার্কেটে আগুন লাগার পর সংলগ্ন সড়কগুলোতে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। আজ শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর একে একে ২৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। ফায়ার সার্ভিস সদস্যদের সাহায্য করছেন র;্যাব, সেনাবাহিনী, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।আগুন লাগার পরপরই নিউ সুপার মার্কেটের সামনের মিরপুর সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। ওই সড়কে ফায়ার সার্ভিসের গাড়িগুলো অবস্থান নিয়ে আগুন নেভানোর কাজ করছে।পুলিশ কর্মকর্তারা বলছেন, আগুন নেভানোর কাজটি নির্বিঘ্ন করতে আশপাশের সড়কে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, ধোঁয়ায় অসুস্থ হয়ে সাত জন ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিচ্ছেন। সকলকেই অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। আহতরা হলেন- ফায়ার সার্ভিস সদস্য রাসেল (২২), শান্ত (২৪), তৌফিক (২৩) ও ভলান্টিয়ার রিফাত (২৩)। অন্যদের পরিচয় পাওয়া যায়নি।আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ব্যবসায়ীরা। মার্কেটের সামনে তাদের আহাজারি করতে দেখা যায়। ব্যবসায়ীদের কেউ কেউ নিজেদের দোকান থেকে অক্ষত মালামাল বের করে আনার চেষ্টা করছেন।আগুন লাগার কারণ হিসেবে ফায়ার সার্ভিস এখনো আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি। তবে নিউ সুপার মার্কেটের মালিক সমিতির সভাপতি মো. শহিদুল্লাহ বলেন, সিটি করপোরেশনের লোকেরা রাত ৩টার দিকে ব্রিজ ভাঙার কাজ করছিল। ব্রিজের ওখানে আমাদের কারেন্টের লাইন আছে সেটা তারা খেয়াল করেনি। ওই লাইনের উপর বুলডোজার চালানোর সময়ই আগুনের সূত্রপাত হয়েছে। তারা কোনো পরিকল্পনা না করে এই ব্রিজ ভাঙার কারণে আজ এই দশা হয়েছে।