রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

সাগরে নেমে রুয়েট ছাত্রের মৃত্যু, আরেক শিক্ষার্থী নিখোঁজ

কক্সবাজারে বন্ধুদের সঙ্গে সাগরে গোসল করতে নেমে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন আরেকজন। শনিবার দুপুর ১২টার দিকে সৈকতের লাবণী পয়েন্টে এ ঘটনা ঘটে। কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন। নিখোঁজ আরেক শিক্ষার্থী মোহাম্মদ রফিক। রফিক কক্সবাজার শহরের পাহাড়তলীর বাসিন্দা ও ঢাকায় আইএলটিএস অধ্যয়নরত। পুলিশ জানায়, বন্ধু, প্রতিবেশী, আত্মীয় মিলিয়ে আটজন সাগরে নেমেছিলেন। এ সময় ভাটা শুরু হলে স্রোতের টানে পাঁচজন ভেসে যান। খবর পেয়ে লাইফ গার্ড সদস্যরা তিনজনকে উদ্ধার করে। দুইজন নিখোঁজ থাকে। ওসি ফরিদ উদ্দিন খন্দকার  বলেন, রুয়েট ছাত্র আরিফুল ইসলামকে কলাতলি পয়েন্ট থেকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসক শাহীন মো. আবদুর রহমান বলেন, হাসপাতালে আনার আগেই ওই ছাত্রের মৃত্যু হয়েছে।

উদ্ধার হওয়া তিনজনকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের সবার বাড়ি কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া এলাকায়। ঈদের ছুটিতে বাড়ি এসে তারা সাগরে গোসল করতে গিয়েছিলেন।