রাখাইনে ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘজাপান সাগরে উত্তর কোরিয়ার দুই জাহাজ আটক করেছে রাশিয়ার সীমান্ত বাহিনী। মস্কো বলছে, দুটি ছদ্মবেশী জাহাজ তাদের সমুদ্র অঞ্চলে প্রশেব করেছে। জাহাজ দুটির মধ্যে একটি থেকে দেশটির টহলরত জাহাজে হামলা করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মঙ্গলবার ফেডারেল সিকিউরিটি সার্ভিসে (এএসবি) বরাত দিয়ে তাস নিউজ এ খবর জানায়। উত্তর কোরিয়ার একটি স্কুনার (৪৫ জনেরও বেশি লোক) একটি সীমান্ত টহল জাহাজের পরিদর্শন দলের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে তিনজন সেনাবাহিনীর সদস্য আহত হয়েছেন।জাবির ঘটনায় শিক্ষকরা লজ্জিত : আরেফিন সিদ্দিকদলে শুদ্ধি অভিযান চলছে : কাদেরছাত্রদলের কাউন্সিলরদের সই সংগ্রহ, সিলেকশন শঙ্কা প্রার্থীদের
No icon

রাজশাহীর সঙ্গে রেল যোগাযোগ এখনো বিচ্ছিন্ন

রাজশাহীর চারঘাট উপজেলায় হলিদাগাছি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগনের বগিগুলো এখনো তোলা সম্ভব হয়নি। ফলে গতকাল বুধবার সন্ধ্যা ছয়টা থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। গতকাল সন্ধ্যা ছয়টার দিকে হলিদাগাছি এলাকায় তেলবাহী ওয়াগনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর সোয়া সাতটার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি ঘটনাস্থলে যায়। তবে এখনো উদ্ধার কাজ শেষ হয়নি। রাতের ও সকালের ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীদের টিকিট দিয়ে টাকা ফেরত নিয়ে যেতে বলা হয়েছে। রাজশাহীর চারঘাট উপজেলায় হলিদাগাছি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগনের বগিগুলো এখনো তোলা সম্ভব হয়নি। ফলে গতকাল বুধবার সন্ধ্যা ছয়টা থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

গতকাল সন্ধ্যা ছয়টার দিকে হলিদাগাছি এলাকায় তেলবাহী ওয়াগনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর সোয়া সাতটার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি ঘটনাস্থলে যায়। তবে এখনো উদ্ধার কাজ শেষ হয়নি। রাতের ও সকালের ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীদের টিকিট দিয়ে টাকা ফেরত নিয়ে যেতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকশি) মিজানুর রহমান বলেন, সকাল ৭টা পর্যন্ত তিনটি বগি তোলা সম্ভব হয়েছে। এখনো ৬টি বগি বাকি আছে। তবে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। রেললাইন ঠিক না করা পর্যন্ত রেল চলাচল স্বাভাবিক হবে না।

গতকাল সন্ধ্যায় এই দুর্ঘটনার পর ঢাকা থেকে রাজশাহীগামী সিল্কসিটি এক্সপ্রেসটি আবদুলপুরে আটকা পড়ে। ফলে ব্যাপক ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কেউ কেউ মাইক্রোবাস ভাড়া করে কেউ বা অন্য বাসে উঠে রাজশাহী যান।

বুলবুল নামে এক যাত্রী বলেন, তাঁরা আটজন মিলে একটা মাইক্রোবাস ভাড়া করেছিলেন। পরে নাটোর হয়ে অনেক রাতে রাজশাহী পৌঁছান। এমনিতে সিল্কসিটি রাত ৯টায় রাজশাহী শহরে ঢোকে।

পরে গতকাল রাতে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। আজ সকালে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রাও বাতিল করা হয়েছে।