সিম বিক্রি করতে পারবে না গ্রামীণফোনআগামী জাতীয় নির্বাচন ইভিএমে না ব্যালটেআগেভাগেই পশুর হাট, ভোগান্তিতে স্থানীয়রাবুস্টার ডোজে গতি নেই সংক্রমণ ঊর্ধ্বমুখীআইএমএফ থেকে ঋণ নেওয়ার পরিকল্পনা করছে সরকার
No icon

চট্টগ্রামে চোরচক্রের হোতাসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে চোরচক্রের মূল হোতাসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৩ জুন) দিনগত রাতে টানা অভিযান চালিয়ে নগরীর টেরীবাজার, বলুয়ার দীঘিপাড়, কোরবানীগঞ্জ এবং কেসিদে রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানাধীন হাজীপুর গ্রামের মো. জাকির হোসেনের ছেলে চক্রের মূল হোতা শাফায়েত হোসেন ওরফে রিফাত (২২), কুমিল্লা মুরাদনগর থানাধীন টনকি ছনপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মো. আশিক (১৯), চট্টগ্রামের বোয়ালখালীর ধলঘাট আহল্লা দরবার শরীফ এলাকার সন্তোষ দত্তের ছেলে বিজয় দত্ত (২০) এবং কক্সবাজারের রামুর রামুরাজারকুল পাল পাড়া গ্রামের শ্যামল পালের ছেলে জয় পাল (২৩)। তারা নগরীর বিভিন্ন এলাকায় বসবাস করছিলেন।

অভিযানে গ্রেফতারদের কাছ থেকে ৩ ভরি ৭ আনা স্বর্ণসহ চোরাই কাজে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।থানা সূত্রে জানা গেছে, রিফাত, আশিক, বিজয় চোরাই চক্রের সদস্য। জয় পাল স্বর্ণ কারিগর। তিনি চোরচক্রের কাছ থেকে কম দামে স্বর্ণ কিনে গলিয়ে বিস্কিট বানিয়ে স্বর্ণ কারিগরদের কাছে বিক্রি করতেন।

চক্রটি গত ১৪ মার্চ রহমতগঞ্জ এলাকার এক বাসায়, ১ এপ্রিল দেওয়ান বাজার রুমঘাটার একটি ফ্ল্যাটে, ৫ এপ্রিল মোমিন রোড এলাকার একটি ফ্ল্যাটে এবং গত ২ মে রহমতগঞ্জ বাইলেনের একটি বাসায় চুরি করে। এসব ঘটনায় কোতোয়ালী থানায় পৃথক মামলা হলে তদন্তে নেমে চক্রের সদস্যদের শনাক্ত করে পুলিশ। ওসি জাহেদুল কবীর জানান, গ্রেফতাররা ভবঘুরে সেজে নগরীর বিভিন্ন অলিগলিতে ঘুরাফেরা করেন। বিভিন্ন বাসা বা ফ্ল্যাট টার্গেট করে তারা চুরি করে। গ্রেফতার চারজনকে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে।