সব ধরনের যাত্রীবাহী ট্রেনে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়েতাপমাত্রা ৫০ ডিগ্রির বেশি যেসব অঞ্চলেবিশ্ব ধরিত্রী দিবস আজপ্রাথমিকে শিক্ষক নিয়োগ: সংশোধিত ফলাফলে উত্তীর্ণ ৪৬ হাজারসকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
No icon

ভিডিও এডিটিংয়ের সেরা ৫ অ্যাপস

স্মার্টফোনে এখন অনেকেই ভিডিও এডিট করেন। বিশেষ করে যারা ফেসবুক ও ইউটিউবের জন্য কনটেন্ট তৈরি করেন, তারা ফোনে ভিডিও ধারণ করে ফোনেই এডিট করেন।

জেনে নিন ফোনে ভিডিও এডিট করার প্রয়োজনীয় কয়েকটি অ্যাপসের তথ্য।

পাওয়ার ডিরেক্টর

-এটি খুব সহজেই ব্যবহার করা যায়। এতে চার-কে রেজোলুশনের ভিডিও পর্যন্ত সহজেই এডিট করা সম্ভব।

ইনশট-

অত্যন্ত জনপ্রিয় এই অ্যাপ। তবে নিজের ইচ্ছা মতো খুব বেশি কিছু করা যায় না এতে। মূলত নেটমাধ্যমে ভিডিও দেয়ার জন্য এই অ্যাপটি বেশি ব্যবহার করেন অনেকে।

অ্যাকশন ডিরেক্টর

অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীদের মধ্যে এটি খুব জনপ্রিয়। এসডি এবং এইচডি ভিডিও এতে খুব সহজেই কাটা এবং জোড়া যায়। কিন্তু ফোর-কে রেজোলুশনের ভিডিও নিয়ে কাজ করতে গেলে দাম দিয়ে অ্যাপটি সাবস্ক্রিপশন কিনতে হয়।

ফিল্মআর-ভিডিও এডিটের

বিষয়ে কিছু জানেন না? অথচ খুব ইচ্ছা রয়েছে ফোনের ভিডিওগুলো জুড়ে একটা কিছু বানানোর? তা হলে এই অ্যাপটিই আপনার ভরসা। একেবারে সহজে এটি ব্যবহার করতে পারবেন।

গোপ্রো কুইক ভিডিও এডিটর-

অ্যাকশন ক্যামেরার সঙ্গে ব্যবহার করার উপযুক্ত এই অ্যাপটি। ছোট ভিডিও এডিট করতে এর জুড়ি নেই। যারা শুধু নেটমাধ্যমের জন্য ভিডিও বানাতে চান, তারা এটি ব্যবহার করতে পারেন।