এফডিসির ঘটনায় ডিপজল-মিশা সওদাগরের দুঃখ প্রকাশপ্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেনগরমের তীব্রতা কমাতে কী কাজ করেছেন, জানালেন হিট অফিসারবিনা ভোটে নির্বাচিত ৩৩ প্রার্থীসব ধরনের যাত্রীবাহী ট্রেনে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে
No icon

সৌরভ গঙ্গোপাধ্যায় আইপিএলে ফিরছেন ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে

আইপিএলে ফিরছেন প্রাক্তন বোর্ড প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়, কোন দলে, কোন পদে দেখা যাবে? ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই দায়িত্ব শেষ হয় গত বছর। তার পর থেকে কোনও প্রশাসনিক দায়িত্বে দেখা যায়নি তাঁকে। আবার ফিরছেন সৌরভ। আইপিএলে আবার দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। দিল্লি ক্যাপিটালসের হয়ে ফিরছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান। ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে দেখা যাবে তাঁকে। দিল্লি ক্যাপিটালস দলে আগেও ছিলেন সৌরভ। সেই দলেই ফিরতে চলেছেন তিনি। ঋষভ পন্থ সেই দলের অধিনায়ক এবং কোচ রিকি পন্টিং। সেই দলেই যুক্ত হতে চলেছেন সৌরভ। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক গত বছর অক্টোবর মাসে বোর্ড প্রধানের দায়িত্ব ছাড়েন। আইপিএলে দিল্লি দলের সঙ্গে যুক্ত হলে দুবাই এবং দক্ষিণ আফ্রিকায় ক্যাপিটালসের যে দল দুটি রয়েছে সেগুলির সঙ্গেও কাজ করবেন সৌরভ।

পিটিআইকে আইপিএলের এক কর্তা বলেন, এই বছরই সৌরভ ফিরছে দিল্লি ক্যাপিটালস দলে। আলোচনা হয়ে গিয়েছে। আগেও এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কাজ করেছেন সৌরভ। সেই দলের মালিকদের সঙ্গে সৌরভের ভাল সম্পর্ক। তাই আইপিএলে সৌরভ ফিরলে দিল্লির হয়েই ফিরবেন। ২০১৯ সালে দিল্লি ক্যাপিটালস দলের মেন্টর ছিলেন সৌরভ। কোচ পন্টিংয়ের সঙ্গে সৌরভকে জুড়ে দিয়ে শক্তি বাড়াতে চাইছে দিল্লি। বোর্ডের প্রধান হওয়ায় দিল্লি ক্যাপিটালসের দায়িত্ব ছাড়তে হয়েছিল সৌরভকে। তা না হলে স্বার্থ সংঘাত হতে পারত। এ বার আর সেই অসুবিধা নেই। বোর্ডের সব রকম দায়িত্ব ছেড়ে দিয়েছেন সৌরভ। তাই দিল্লি দলে দেখা যেতে পারে তাঁকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ছিলেন সৌরভ। ২০২২ সালের অক্টোবর মাসে সেই মেয়াদ শেষ হওয়ার পর আর তাঁকে সুযোগ দেওয়া হয়নি। আইসিসিতেও পাঠানো হয়নি। এর পর সিএবি-র সভাপতি পদে মনোনয়ন জমা দেবেন বলে ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু সিএবি-তে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে সভাপতি হিসাবে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের নাম ঘোষণা করা হয়। সে দিন জানা যায় নির্বাচন হচ্ছে না। সৌরভের জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান এখন রজার বিন্নী। আগামী তিন বছর দায়িত্ব তাঁর কাঁধে। সৌরভ বোর্ড থেকে সরে গেলেও থেকে গিয়েছেন জয় শাহ। সচিব পদেই রয়েছেন তিনি। অমিত শাহের পুত্র বোর্ডে থেকে গেলেও সৌরভকে সরে যেতে হওয়ায় শুরু হয়েছিল রাজনৈতিক চর্চাও। এক সময় সব প্রশাসনিক পদ থেকে সরে যাওয়া সৌরভ এ বার ফিরতে চলেছেন আইপিএলে।

সংবাদ সংস্থা পিটিআই