ব্যাংক আলফালাহর ব্যবসা অধিগ্রহণ করবে ব্যাংক এশিয়াআজ এক ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট সেবাথাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রীআনাড়ি হাতে ২০ টন ট্রাক, ফের সড়কে ঝরল ১৪ প্রাণইরানের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র
No icon

ভাসানচর থেকে পালানো ১৪ রোহিঙ্গা আটক

ভাসানচর থেকে পালানোর সময় মীরসরাই উপজেলার উপকূলীয় অর্থনৈতিক জোন এলাকায় প্রথমে আনসার ও পরে পুলিশের হাতে আটক হয় ১৪ রোহিঙ্গা। মঙ্গলবার বিকালে তাদের আটক করা হয়।কিছুদিন পূর্বেও ১০ রোহিঙ্গা আটক হয়েছে একই এলাকা দিয়ে পালানোর সময়। নোয়াখালীর ভাসানচর থেকে দালালদের মাধ্যমে ২০ হাজার টাকায় দালালদের মাধ্যমে হাতবদল হওয়ার কথা ছিল বলে জানা যায় পুলিশ সূত্রে।জোরারগঞ্জ থানার ওসি নুর হোসাইন মামুন জানান, মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর এলাকার স্লুইস গেট এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। সন্ধ্যানাগাদ পুলিশ তাদের থানায় নিয়ে আসে।

আটককৃত রোহিঙ্গারা হলো- মোহাম্মদ রফিক (২০), জোহার (২৫), সাইমা (৬), হাসিনা (২৬), কাশ্মীর আক্তার (৯), আজিদা (১৮), মো. জোবায়ের (২), শওকত আরা (১৯), দেলাওয়ার হোসেন (৭), জেসমিন (৩), মো. রফিক (১৯), ছেনোয়ারা বেগম (১৮), রবি আলম (১৯) ও রমজান আলী (১২)।

এ ঘটনায় জোরারগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে বলে জানান ওসি। তিনি বলেন, আটক হওয়া রোহিঙ্গারা ভাসানচর থেকে দালালের মাধ্যমে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে ট্রলারযোগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় নামলে স্থানীয় দায়িত্বরত আনসার সদস্যরা আমাদের খবর দিলে এসআই কৃতীরঞ্জন ফোর্স নিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।তিনি বলেন, গ্রেফতার ১৪ রোহিঙ্গার মধ্যে চারজন নারী, ছয়জন শিশু ও চারজন পুরুষ। দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় আনসার বাহিনীর সদস্যরা তাদের সন্দেহবশত আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। ভাসানচর থেকে দালালের মাধ্যমে ট্রলারযোগে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প এলাকায় এসেছে এসব রোহিঙ্গা।এর আগে ৩০ মে ভাসানচর থেকে পালানোর সময় উপজেলার ইছাখালি ইউনিয়নের চরশরত এলাকা থেকে শিশুসহ ১০ রোহিঙ্গা ও তিন দালালকে আটক করেছে উপজেলার জোরারগঞ্জ থানা পুলিশ।

 

 

facebook sharing button

messenger sharing button

twitter sharing button

pinterest sharing button

linkedin sharing button

print sharing button