ইউক্রেনকে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রআগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোটগ্রহণশপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতিহিট অ্যালার্ট আরও তিন দিন বাড়তে পারেরাঙামাটিতে সড়ক ও নৌপথে অবরোধ চলছে
No icon

ইউক্রেনে শপিংমলে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১০

পূর্ব ইউক্রেনের ক্রেমেনচুক শহরের একটি শপিংমলে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১০ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। সোমবারের এই হামলায় হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কার কথা জানিয়েছেন পোলতাভা আঞ্চলিক প্রশাসনের প্রধান কর্মকর্তা দিমিত্রো লুনিন।ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, মধ্যাঞ্চলীয় শহর ক্রেমেনচুকের একটি জনাকীর্ণ শপিংমলে ওই হামলার সময় ভেতরে এক হাজারের বেশি মানুষ ছিল। যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে তিনি লিখেছিলেন, দখলকারীরা একটি শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

জেলেনস্কি আরও লেখেন, শপিংমলে আগুন লেগেছে, উদ্ধারকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। ভুক্তভোগীর সংখ্যা কল্পনা করা অসম্ভব।স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে অ্যামস্টোর নামের শপিং সেন্টারটিতে ক্ষেপণাস্ত্র আঘাত হানে।  এটি হয়তো একটি গাইডেড মিসাইল বা নির্দিষ্ট লক্ষ্যে আঘাত করার মতো ক্ষেপণাস্ত্র ছিল। শপিং সেন্টারটি রুশ-নিয়ন্ত্রিত এলাকা থেকে প্রায় ৮১ মাইল দূরে।জাতিসংঘের একজন মুখপাত্র স্টেফান দুজারিচ বেসামরিক স্থাপনার ওপর এমন হামলার তীব্র নিন্দা করেছেন। পোলটাভা অঞ্চলের প্রশাসনের প্রধান কর্মকর্তা দিমিত্রো লুনিন এ আক্রমণকে যুদ্ধাপরাধ বলে বর্ণনা করেছেন।