চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারিআমিরাতে বৃষ্টিতে গাড়িতে আটকা পড়ে মারা গেলেন দুই জন সেরেলাক-নিডোয় অতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএজাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্রভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু
No icon

শীতে রুক্ষ এবং শুষ্ক ত্বকের যত্নে পানীয়

নভেম্বরে শীতের শুরু। শীত এলেই ত্বকে টান ধরতে শুরু করে। ত্বক খসখসে হতে শুরু করে। রুক্ষ, খসখসে ত্বক শীতের জানান দেয়অনেকেই ত্বকের যত্ন নিতে শুরু করেছেন। তবে বাজারে থেকে কেনা প্রসাধনী তো রয়েছে সেই সঙ্গে ভরসা করতে পারেন কয়েকটি পানীয়র ওপর। প্রতিদিন সেগুলো খেতে হবে এমন নয়। সপ্তাহে দুই এক দিন খেলেই উপকার পাবেন। স্বাস্থ্যকর এই পানীয়গুলো ভেতর থেকে ত্বকের যত্ন নেয়।

** লেবু ও মধুর রস

অতিরিক্ত মেদ কমাতে অনেকে এগুলো খেয়ে থাকেন। এই পানীয়টি ত্বকের যত্নেও দারুণ ভূমিকা পালন করে। বিশেষ করে শীতকালে। শরীরে জমে থাকা টক্সিন বা বিষ দূর করতে এই পানীয় সাহায্য করে। লেবু অ্যান্টিব্যাক্টেরিয়াল ও ;অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। শীতে রুক্ষতা দূর করে।

** গ্রিন টি

গ্রিন টি ওজন কমানো থেকে শুরু করে ডায়াবেটিসের মাত্রা নিয়ন্ত্রণে রাখে। ত্বকের যত্নেও ভূমিকা রয়েছে অনেক। গ্রিন টি-তে আছে অ্যান্টিঅক্সিড্যান্ট। যা ত্বকের প্রতিটি কোষ সজীব রাখে। ফলে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখে।

** শসার রস

শীতে ত্বকের পরিচর্যায় বাড়তি যত্ব নিতে ভরসা রাখতে পারেন শসার উপর। এর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের যাবতীয় টক্সিন বের করে দেয়। শরীরের আর্দ্রতা ধরে রাখে পাশাপাশি ব্রণর সমস্যা দূর করতে কাজ করে।