রোহিঙ্গাদের জন্যে টাকা তুলে ভাগাভাগি নিয়ে জবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০‘পোস্টমর্টেমের সময়ও সালমান শাহ জীবিত ছিল’সাবমেরিন ক্যাবল মেরামত ইন্টারনেট বিঘ্ন ঘটাবে না : বিএসসিসিএলবিএনপি বাংলাদেশ নালিশ পার্টি: কাদের রোহিঙ্গাদের জীবন রক্ষায় তহবিল জরুরি: জাতিসংঘ
No icon

বৃহস্পতিবারের পর বিচারকদের শৃঙ্খলাবিধির খসড়া প্রণয়ন

নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলা বিধিমালা গেজেট আকারে খসড়া প্রণয়নের বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে আগামী বৃহস্পতিবার আলোচনার পরে। রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। গেজেট প্রণয়নের বিষয়ে আইনমন্ত্রী জানান, আগামী সপ্তাহ নাগাদ ইনশাআল্লাহ সম্পন্ন হবে। বিচারকদের শৃঙ্খলাবিধি প্রণয়নে মন্ত্রণালয় যেটা পাঠিয়েছিল সেটা নাকি সুপ্রিম কোর্ট যে খসড়া প্রস্তুত করে দিয়েছিল সেটা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, আমরা রুল টু রুল সব ধরনের আলাপ-আলোচনা করে যেটা মহামান্য রাষ্ট্রপতির কাছে গ্রহণযোগ্য হবে সেটাই হবে। আপনারা যেটা দিয়েছেন সে ব্যাপারে প্রধান বিচারপতি একমত পোষণ করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘আলোচনা চলছে। রুল বাই রুল আলোচনা করছি। সবগুলোর আলোচনা এখনও শেষ হয়নি। আগামী বৃহস্পতিবার বেলা ৩টায় আবারও বসব হাইকোর্টে।’ কবে নাগাদ তা শেষ হবে জানতে চাইলে তিনি বলেন, আলোচনার পর বিধির খসড়া করে রাষ্ট্রপতির কাছে পাঠাব। তারপর গেজেট পাস করবেন রাষ্ট্রপতি। আশাকরি শৃঙ্খলাবিধির মামলা সোমবার শুনানি হবে না। আগামী রোববার এ বিষয়ে শুনানি হতে পারে।

আজ (রোববার) বেলা ৩টার পর এই রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়। শেষ হয় ৪টার পরে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের বিচারপতি ও ট্রাইব্যুনালের চেয়ারম্যান নিয়োগের বিষয়টি এ বৈঠকের আলোচনায় ছিল কি না জানতে চাইলে আইনমন্ত্রী জানান, বিষয়টি বিবেচনাধীন। এছাড়া বৈঠকে আর কি কি বিষয়ে আলোচনা হয়েছে তা জানাননি তিনি।

 

আরো পড়ুন