কাশ্মীরে নজর ট্রাম্পের, বৈঠকে কথা হবে মোদীর সঙ্গেবঙ্গবন্ধুর খুনিদের কেন পালানোর সুযোগ দিলেন জিয়াপাঁচ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রীডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগসোশ্যাল মিডিয়ায় ‘গুজব ছড়াতেন’ মানসুর আহম্মদ
No icon

আরও ছয় মামলায় গ্রেফতার সোহেল, একটিতে রিমান্ডে

রাজধানীর রমনা থানার দুটি ও শাহবাগ থানার চারটি নাশকতার মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। অপরদিকে রমনা থানার নাশকতার মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সোহেলকে কারাগার থেকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় রমনা থানার দুটি ও শাহবাগ থানার নাশকতার চারটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

অপরদিকে রমনা থানার নাশকতার দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এক মামলায় একদিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর মামলায় তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান এলাকা থেকে সোহেলকে গ্রেফতার করে পুলিশ। সোহেলের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। এ জন্য দীর্ঘদিন আত্মগোপনেও ছিলেন তিনি। তাকে ধরতে তার শান্তিনগরের বাসায় একাধিকবার তল্লাশি চালিয়েও ব্যর্থ হয় পুলিশ।

গত ১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় প্রকাশ্যে দেখা গিয়েছিল সোহেলকে। বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর ওই জনসভায় বক্তব্যও দিয়েছিলেন তিনি।