রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতভোট আর পেছাচ্ছে নানির্বাচনী প্রতীক জানাতে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্টনির্বাচনের কারণে উইন্ডিজ সিরিজে মাশরাফির খেলা অনিশ্চিতজামিন পেলেন আলোকচিত্রী শহিদুল
No icon

জেল হত্যা মামলায় পলাতকদের দণ্ড কার্যকর হবেই: আইনমন্ত্রী

জাতীয় চার নেতা হত্যা মামলায় পলাতক আসামিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শুক্রবার রাজধানীর বিয়াম মিলনায়তনে বিসিএস অফিসার্স অ্যাসোসিয়েশন ব্রাক্ষণবাড়িয়া আয়োজিত প্রীতি সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন। তবে জাতীয় নির্বাচন প্রশ্নে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের বিষয়ে কোনও মন্তব্য করতে তিনি রাজি হননি। জেল হত্যা মামলার সাজাপ্রাপ্তদের রায় কেন কার্যকর হচ্ছে না এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, রায় কার্যকর করা হচ্ছে না, এটার সঙ্গে তিনি একমত না। কারণ বঙ্গবন্ধু হত্যা মামলা আর জেল হত্যা মামলা এ দুটো মামলার আসামি যারা তারাও একই। এ জন্য বঙ্গবন্ধু হত্যা মামলার রায় আগে হয়ে যাওয়াতে তাদের সেই পাঁচজন খুনির দণ্ডাদেশ আমরা কার্যকর করেছি। তার মধ্যে দিয়ে জেল হত্যা মামলার আসামিরও দণ্ডাদেশ কার্যকর হয়েছে।

আইনমন্ত্রী আরও বলেন, দ্বিতীয়ত এখনও যাদেরকে পাওয়া যায়নি তাদেরকে আমরা শুধু খুঁজছি না, দৃঢ়ভাবে বলতে চাই-তাদেরকে এনে এই রায় আমরা কার্যকর করবোই, ইনশাআল্লাহ।

এ সময় সংলাপ নিয়ে জানতে চাইলে কোনো কথা বলতেই রাজি হননি তিনি। মন্ত্রী বলেন, এ বিষয়ে কিছুই বলব না।

প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এই সম্মেলন একে অপরের পাশে শরীক হতে উৎসাহিত করবে। আশা করি আগামি দিনে সবাই যদি ঐক্যবদ্ধ থেকে কাজ করতে পারি তাহলে ব্রাক্ষণবাড়িয়ার হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করা সম্ভব হবে।

সংগঠনের আহবায়ক বিসিএস একাডেমীর রেক্টর ( সচিব) মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) পার্থ প্রতিম দেব, মর্ডান ফুড স্টোরেজ ফেসিলিটিস প্রজেক্টের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব গাজীউর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ন সচিব ও মহাপরিচালক মো. খলিলুর রহমান, ডিএমপির লালবাগ বিভাগের উপ পুলিশ কমিশনার মো. ইব্রাহিম খান প্রমুখ।