বর্জ্য অপসারণে কতটা প্রস্তুত ঢাকার দুই সিটি কর্পোরেশন?ঈদের খুশি নেই, ছেলের কবরের পাশে বসে কাঁদছেন রিফাতের মানিশ্ছিদ্র নিরাপত্তায় প্রস্তুত শোলাকিয়াকোরবানির পশু জবাই ও মাংস প্রস্তুতে ২৫% খরচ বহন করবে ডিএনসিসিঈদের সকালে সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী
No icon

চার তারকা নিয়ে শফিকুলের মিউজিক ভিডিও সাড়া ফেলেছে

গানের রাজা প্রতিযোগিতার প্রথম আসরে চ্যাম্পিয়ন হতে পারেনি শফিকুল ইসলাম। সে হয়েছিল প্রথম রানারআপ। ওই সময় সামাজিক যোগাযোগমাধ্যমে তা নিয়ে অনেকেই নানা মন্তব্য করেন। চ্যাম্পিয়ন না হতে না পারলেও সেই শফিকুল ইসলামের প্রথম মৌলিক গান ভাবতে ঘেন্না লাগে সাড়া ফেলেছে। ইউটিউবে গানটির ভিডিও প্রকাশের ৩৬ ঘণ্টার মাথায় ১১ লাখ ৫৮ হাজারবার দেখা হয়েছে। গত রোববার প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি ইউটিউব চ্যানেলে প্রকাশ পায় গানটির মিউজিক ভিডিও।

স্নেহাশীষ ঘোষের লেখা গানটির সুর-সংগীত করেছেন সংগীতশিল্পী ও পরিচালক ইমরান মাহমুদুল। ভাবতে ঘেন্না লাগে গানটিতে মডেল হয়েছেন অভিনেতা ফজলুর রহমান বাবু। ভিডিওটি নির্মাণ করেছেন সৈকত রেজা। শফিকুল ছাড়াও গানটির ভিডিও চিত্রে আরও দেখা গেছে সংগীতশিল্পী ইমরান, মডেল সারিকা ও বাঁধনকেও।

গানের রাজা প্রতিযোগিতা থেকে বের হয়ে শফিকুলের প্রথম মৌলিক গান এটি। প্রথম গানেই এ ধরনের সাড়া পাওয়াতে সে দারুণ খুশি। উচ্ছ্বসিত হয়ে শফিকুল বলে, এত অল্প সময়ে এত মানুষ আমার গান শুনেছেন, শুনছেন। এটি আমার জন্য বড় বিরাট পাওয়া। গানটির ভিডিও আসার পর থেকেই দেশে ও দেশের বাইরে থেকে অনেকই আমার সঙ্গে যোগাযোগ করেছেন। গানটির প্রশংসা করেছেন। ছোট-বড় সবার কাছে গানটির প্রশংসা শুনছি।

শফিকুলের গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমরান মাহমুদুলগানটি গাওয়ার সুযোগ পাওয়ার ব্যাপারে গানটির সুর ও সংগীতকার ইমরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্কুলপড়ুয়া এই কিশোর বলে, গানের রাজা অনুষ্ঠান থেকে বেরিয়ে অনেকই আমাকে নিয়ে গান করার কথা বলেছিলেন। কিন্তু ইমরান স্যার সবার আগে এগিয়ে এসে আমাদের সেরা পাঁচজনকে নিয়ে মৌলিক গান করেছেন। প্রথমে আমার গানটি প্রকাশিত হয়েছে। ইমরান স্যার না হলে এই গান করা সম্ভব হতো না। তাঁর কারণেই এই গানটি করতে পেরেছি। অনেকেই তো বলেন, কিন্তু করেন কয়জন। ইমরান স্যারের কাছে আমি সত্যিই ঋণী। সারা জীবন তাঁর কথা মনে থাকবে।

গানের রাজা অনুষ্ঠানের আয়োজক চ্যানেল আই এবং সিএমভি গানের ভিডিওটি প্রকাশের সুযোগ করে দেওয়াতে তাঁদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করে শফিকুল।
এদিকে গানের রাজা প্রতিযোগিতার অন্যতম বিচারক ছিলেন ইমরান মাহমুদুল। স্বল্প সময়ে শফিকুলের গানটি আলোচিত হওয়াতে আনন্দিত ইমরানও। তিনি বলেন, প্রতিযোগিতা চলাকালীন শফিকুলের মধ্যে গানের প্রতিভা দেখেছি। ওর মতো করেই গানটি আমি করেছি। ও মন দিয়ে এই গানটি গেয়েছে। প্রতিযোগিতা চলার সময় খেয়াল করেছি, তার গান গাওয়ার ভঙ্গির প্রতি দর্শকদের আলাদা ভালো লাগা ছিল, যার কারণে অল্প সময়েই গানটি দর্শকেরা ভালোভাবে নিয়েছেন।
ইমরান আরও বলেন, গান নিয়ে শফিকুলের দারুণ আগ্রহ আছে। ওর মধ্যে যে প্রতিভা আমি দেখেছি, ভবিষ্যতে আরও ভালো করবে সে। রিয়েলিটি শো গানের রাজা ২০১৯-এ প্রথম রানারআপ হয় শফিকুল ইসলাম।