‘পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেবে ভারত’আবরার হত্যায় দেশ-বিদেশে গণস্বাক্ষর অভিযান চালাবে ঐক্যফ্রন্টকুয়েটে প্রতি আসনে লড়বেন ১১ জন, পরীক্ষা ১৮ অক্টোবরপাঁচ কেজি চালে ১ কেজি পেঁয়াজ!মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া: ড. কামাল
No icon

সেই বলিউড অভিনেত্রীর অভিনয় ছাড়ার ঘোষণা নিয়ে ধুম্রজাল!

‘দঙ্গলকন্যা’ খ্যাত কাশ্মীরি কিশোরী জায়রা ওয়াসিমের অভিনয় জগত ছাড়ার ঘোষণা নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। রোববার ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে অভিনয় থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেয়ার পর থেকে বলিউড পাড়ায় আলোচনায় কেন্দ্রবিন্দুতে রয়েছেন জায়রা। ভারতের জাতীয় পুরস্কারজয়ী তরুণ এ অভিনেত্রী অভিনয় ছাড়ার কারণ হিসেবে ‘ঈমান’ বা ধর্মবিশ্বাসের কথা জানিয়েছিলেন। তার মতে, সিনেমা কিংবা তারকা-জীবন থেকে তাকে ক্রমশ ধর্মবিশ্বাস থেকে দূরে ঠেলে দিচ্ছিল। কিন্তু এমন ঘোষণার একদির পরই তার বক্তব্য নিয়ে ধোয়াশা সৃষ্টি হয়।

অভিনেত্রী জায়রা ওয়াসিমের ম্যানেজারের বরাত দিয়ে সোমবার সকালে ভারতের কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, অভিনয় জগত ছাড়ার কোনো ঘোষণা জায়রা দেননি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ৫ পাতার ওই বক্তব্যটি তার নয়। বরং তার আইডি হ্যাক করা হয়েছে।

তবে ম্যানেজারের এমন বক্তব্যের পর জায়রার পক্ষ থেকে জানানো হয়েছে তার আইডি হ্যাক হয়নি। আগের বক্তব্যও ঠিক আছে।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইটিন এ বিষয়ে বক্তব্য জানতে সোমবার সকালে জায়রা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করে। তার জায়রা তাদের সঙ্গে কোনো কথা বলেননি। এরপর নিউজ এইটিন কর্তৃপক্ষ জায়রা ওয়াসিমের ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করে।

তখন ম্যানেজার জানান, অভিনয় জগত ছাড়ার মতো কোনো সিদ্ধান্ত জায়রা ওয়াসিম নেননি। তার অ্যাকাউন্ট হ্যাক করে এমন পোস্ট করা হয়েছে। আইডি উদ্ধারে সংশ্লিষ্টদের সহায়তা নেয়ার কথাও জানান জায়রা ওয়াসিমের ম্যানেজার।

ম্যানেজারের এমন বক্তব্যের পর বিষয়টিকে যখন এমনটিই ভাবা হচ্ছিল, ঠিক তখনই আবার নিজের অবস্থানের কথা জানান দেন জায়রা ওয়াসিম।

সোমবার দুপুরের পর ইনস্টাগ্রামে দেয়া একটি পোস্টে জায়রা জানান, তার কোনো আইডি হ্যাক হয়নি। তিনি নিজেই তার আইডিগুলো চালাচ্ছেন।

পাশাপাশি কোনো ধরনের মিথ্যা সংবাদ বিশ্বাস না করতে ভক্তদের পরামর্শ দেন জায়রা ওয়াসিম। জায়রা ও ম্যানেজারের এমন পাল্টাপাল্টি বক্তব্যে বিষয়টি নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। অভিনয় জগত ছাড়ার ঘোষণা দেয়ার পরপরই আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন জায়রা ওয়াসিম।

সোশ্যাল মিডিয়ায় অধিকাংশ মানুষ তার এ ঘোষণাকে স্বাগত জানালেও বিজেপি নেতাসহ কয়েকজন জায়রার সমালোচনা করেছেন।

সূত্র: ডন উর্দূ ও নিউজ এইটিন উর্দূ