পুঁজিবাজারে আসছে প্রণোদনার ৮৫ কোটি টাকাডেঙ্গুর ভয়াবহতায় আতঙ্কে খোদ চিকিৎসকরাওপ্রিয়া সাহা কখনও আমার গবেষণা সহযোগী ছিলেন না: ড. বারাকাতখাবার নেই, সাড়ে ৯ লাখ বানভাসির হাহাকারহিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বরখাস্ত
No icon

নোলকের প্রযোজক আমাকে হুমকি দিচ্ছে : রাশেদ রাহা

সেন্সর ছাড়পত্র পাওয়ার পরও শাকিব-ববি জুটির নোলক ছবিটি নিয়ে ধোঁয়াশা কাটেনি। ঈদে বেশ বড় পরিসরে ছবিটি মুক্তির কথা থাকলেও এখনো অনিশ্চিত বিষয়টি। কোর্টের রায়ের উপরই নির্ভর করছে ঈদে নোলক ছবির মুক্তি পাওয়া না পাওয়া। নোলক সিনেমা নিয়ে প্রযোজক সাকিব সনেট ও পরিচালক রাশেদ রাহার দ্বন্দ্বের কথা সবার জানা। শুরুতে ছবিটি পরিচালনা করেছেন রাশেদ রাহা। প্রযোজক ছিলেন সাকিব সনেট। ছবিটি সম্প্রতি সেন্সর হয়েছে এখানে দেখা যাচ্ছে পরিচালক এর স্থানে সাকিব সনেটের নাম। সনেটের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে নোলক ছবির পরিচালক হিসেবে নিজের নাম ফিরে পেতে, সিভিল কোর্টে ও ক্রিমিনাল কোর্টে দুটি মামলা করেছেন রাশেদ রাহা। আজ মঙ্গলবার কারণ দর্শানোর শেষ তারিখ ছিলো।

রাশেদ রাহা বললেন, ছবি থেকে কেন আমাকে বাদ দিচ্ছে? আজকে সেই কারণ দর্শানোর শেষ তারিখ ছিলো। আমি জেনেছি ছবির প্রযোজক আদালতে লিখিত ভাবে কারণ জানিয়েছে। কিন্তু এই মামলার শুনানির নির্ধারিত তারিখ ২৯ মে। এর আগেও শুনানি হতে পারে। আমরা একটা প্রতারণার মামলা করেছিলাম সেটার শুনানি হবে ৩০ মে।

এদিকে রাশেদ রাহা নোলক ছবির নোলক ছবির প্রযোজক সাকিব সনেট তাকে নানা ভাবে ভয় দেখাচ্ছেন বলেন অভিযোগ তুলেছেন। রাহা বলেন, আমাকে নানা ভাবে ডিস্টার্ব করা হচ্ছে। প্রযোজক লোকজন পাঠাচ্ছে আমার বাসায়। এর মধ্যে ৮-১০ জন লোক আমাকে থ্রেট দিয়ে গেছে। তার আমার মোবাইল ল্যাপটপ এগুলো নিতে চায়।আমি আগেও থানায় জিডি করে রেখেছি। আবাও এই হুমকির ঘটনার জন্য জিডি করব ভাবছি।

দুই বছর আগে জমকালো আয়োজনে ঢাকার একটি হোটেলে নোলক সিনেমার মহরত হয়। সেখানে আয়োজন করে ঘোষণা দেয়া হয় ছবিটি পরিচালনা করবেন রাশেদ রাহা। এরপর টানা ২৮ দিন ভারতের হায়দরাবাদে নোলক সিনেমার শুটিং করেন পরিচালক রাশেদ রাহা। শুটিং শেষে ইউনিট নিয়ে দেশে ফেরার পর পরিচালকের সঙ্গে দ্বন্দ্ব শুরু হয় প্রযোজক সাকিব সনেট। এরই জেরে পরের লট থেকে প্রযোজক তার ছবির পরিচালক রাশেদ রাহাকে ছাড়াই শুটিং শুরু করেন।

রাশেদ রাহা জানান, তাকে বাদ দিয়ে নায়িকা ববির অনুরোধে ছবিটিতে প্রথমে যুক্ত করার পরিকল্পনা হয় ইফতেখার চৌধুরীর নাম। কিন্তু সেটা নিয়ে সমালোচনা উঠায় অবশেষে সাকিব সনেট নিজেই নিজের নাম পরিচালক হিসেবে যুক্ত করে দিয়েছে।

এর পরিপ্রেক্ষিতে পাল্টাপাল্টি অভিযোগে অনেক সময় পার হয়। ২০১৭ সালের ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে নোলক সিনেমার শুটিং শুরু হয়। এতে অভিনয় করেছেন শাকিব খান, ববি, মৌসুমী, ওমর সানী, তারিক আনাম খান, নিমা রহমান, রেবেকা, ভারতের রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, অমিতাভ ভট্টাচার্য প্রমুখ।