দৃষ্টান্তমূলক শাস্তি হলে অপরাধ কমবে: তোফায়েলনুসরাত হত্যা: আ'লীগ নেতা রুহুল ৫ দিনের রিমান্ডেসাজা শেষ, তবুও কারাগারে বিদেশি বন্দিরা!খালেদা জিয়ার প্যারোলে মুক্তি-শপথ শুধুই গুঞ্জন: মির্জা ফখরুলসিন্ডিকেটের কবলে রোজার চার পণ্য
No icon

জাপা প্রার্থী ব্যান্ডশিল্পী শাফিনের মনোনয়ন বাতিল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মেয়র পদপ্রার্থী ব্যান্ডশিল্পী শাফিন মোহাম্মদ আহমেদের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (২ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির দায়ে তার মনোনয়ন বাতিল করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শাফিন আহমেদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বাতিল করা হয়েছে। উনি (শাফিন আহমেদ) ব্র্যাক ব্যাংকের ঋণখেলাপি। বাংলাদেশ ব্যাংক বলেছে, তিনি ব্র্যাক ব্যাংক সাত মসজিদ রোড শাখার ঋণখেলাপি। বুধবার (৩০ জানুয়ারি) ঢাকার উত্তর সিটিতে মেয়র পদে ছয়জন মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্যে শুধু শাফিন আহমেদের মনোনয়ন বাতিল করলো ইসি। উত্তর সিটির মেয়র পদে ২৬ জন মনোনয়নপত্র কিনেছিলেন।

বৈধ অন্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মো. আতিকুল ইসলাম, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম (সিংহ) থেকে ববি হাজ্জাজ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান এবং স্বতন্ত্র হিসেবে মোহাম্মদ আব্দুর রহিম।

তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।