রোহিঙ্গা প্রত্যাবাসন স্থগিতভোট আর পেছাচ্ছে নানির্বাচনী প্রতীক জানাতে ইসিতে যাচ্ছে ঐক্যফ্রন্টনির্বাচনের কারণে উইন্ডিজ সিরিজে মাশরাফির খেলা অনিশ্চিতজামিন পেলেন আলোকচিত্রী শহিদুল
No icon

রাবির ‘এ’ ও ‘ডি’ ইউনিটের ফলপ্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্র্তি পরীক্ষার কলা ও চারুকলা অনুষদভুক্ত এ এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ডি ইউনিটের ফলপ্রকাশ করা হয়েছে। শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। এ ইউনিট: ওয়েবসাইটে জানানো হয় এ ইউনিটের গ্রুপ-১ এর উত্তীর্ণ মেধাক্রমানুসারে প্রথম ১৫শ জনের আগামী ১৮ নভেম্বর এবং গ্রুপ-২ এর মেধাক্রমানুসারে প্রথম ১৫শ জনের ১৯ নভেম্বর সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের স্থান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। এ ইউনিটের দুটি গ্রুপের তিন হাজার পরবর্তী সিরিয়ালের যেসব শিক্ষার্থী দাখিল ও আলিম থেকে পাস করেছে তাদের মধ্য থেকে গ্রুপ-১ এর সাক্ষাৎকার ১৮ নভেম্বর ও গ্রুপ-২ এর সাক্ষাৎকার ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের জন্য মনোনীত শিক্ষার্থীদের ৮ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।

সাক্ষাৎকার গ্রহণের পর ২০ নভেম্বর কলা অনুষদ নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তির জন্য চূড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

নাট্যকলা ও সঙ্গীত বিভাগ : নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১ থেকে ৫ নভেম্বর এবং সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১ থেকে ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষাগুলো বিভাগের সিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

চারুকলা অনুষদ: চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের ব্যবহারিক পরীক্ষা দুই গ্রুপে অনুষ্ঠিত হবে। গ্রুপ-১ এর ২ নভেম্বর সকাল ৯টায় এবং গ্রুপ-২ এর সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।

ইংরেজি বিভাগ: ইংরেজী বিভাগের লিখিত পরীক্ষা ৮ নভেম্বর সকাল সাড়ে ৯টায় শুরু হবে। সকল ব্যবহারিক পরীক্ষার স্থান কলা অনুষদের নোটিশ বোর্ড থেকে জেনে নিতে হবে।

ডি ইউনিট: ওয়েবসাইটে জানানো হয়, ডি ইউনিটের অধীনে বিজ্ঞান গ্রুপ-১ এবং বিজ্ঞান গ্রুপ-২ থেকে মেধাক্রমানুসারে প্রথম ২ হাজার করে মোট ৪ হাজার এবং অ-বিজ্ঞান গ্রুপ-১ এবং গ্রুপ-২ থেকে আড়াইশ করে ৫০০ শিক্ষার্থীর স্বাক্ষাৎকার গ্রহণ করা হবে।

আগামী ১৯ ও ২০ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের স্থান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।

সাক্ষাৎকারের জন্য মনোনীত শিক্ষার্থীদের আগামী ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।

সাক্ষাৎকার গ্রহণের পর ২১ নভেম্বর কলা অনুষদ নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তির জন্য চ ড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছুকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সাক্ষরিত পরীক্ষার প্রবেশপত্র, বিভাগ পছন্দক্রম ফরম এর প্রিন্ট কপি, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কশিট ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।