সিরিয়ায় অভিযানে নামছে তুর্কি সেনারাআওয়ামী লীগই দেশের সব অর্জন নষ্ট করেছে: ফখরুল'অপপ্রচার' ঠেকাতে ইন্টারনেটের গতি কমানোর প্রস্তাব পুলিশেরভোটের মাঠে সেনাবাহিনী নামবে ২৪ ডিসেম্বররব ও মান্নাকে ছাত্রলীগ-যুবলীগের ধাওয়া
No icon

অবসরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন অর্থমন্ত্রী

দীর্ঘ কর্মজবীন থেকে অবসরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ (শনিবার) জাতীয় যাদুঘরে সুহেলী বিলকিস জালালের দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা জানান। মুহিত বলেন, আজকে যে বই দুটির মোড়ক উম্মোচন হতে যাচ্ছে এ বইগুলো লেখক আমাকে অনেক আগেই দিয়েছেন। কিন্তু আমি বলবো না এটার অনেক কিছুই পড়েছি। না, পড়তে পারিনি। কারণ, বর্তমানে আমি একটু ব্যস্ত আছি, একটা লম্বা কর্মজবীন থেকে অবসরে যাওয়ার চিন্তা-ভাবনা করছি। এ জন্য প্রস্তুতি নিচ্ছি। আমার কর্মজীবনের সময়কাল ৭০ বছরের কিছু কম। সুতরাং বইটির খুব বেশি পড়তে পারিনি। তবে কিছু অংশ পড়েছি। নিজের বই প্রসঙ্গে কথা বলতে গিয়ে সুহেলী বিলকিস জালাল বলেন, তিনি তার জীবনে যা দেখেছেন সেগুলোকেই সাবলীল ভাষায় কবিতায় প্রকাশ করার চেষ্টা করেছেন। তিনি আশা প্রকাশ করেন এ কবিতাগুলো মনুষকে আনন্দ দেবে।

আজকের এই অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত যে বই দুটির মোড়ক উন্মোচন করলেন সে বই দুটি হলো-রমনার দেবীমূল হতে এবং ফর্ম দ্যা সিটাডেল অ্যাট রমনা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, কবী কাজী রোজী এমপি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, প্রাবন্ধিক ও লেখক ইনাম আহমেদ চৌধুরী, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন প্রমুখ।